advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গমাতার জন্মবার্ষিকী
অর্থ, সেলাই মেশিন ও ল্যাপটপ বিতরণ করবে সরকার

নিজস্ব প্রতিবেদক
৭ আগস্ট ২০২০ ০০:০০ | আপডেট: ৬ আগস্ট ২০২০ ২৩:১৮
advertisement

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা জানিয়েছেন, বৈশ্বিক মহামারী করোনায় ক্ষতিগ্রস্ত নারীদের আর্থিক সাহায্য ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকীতে দুস্থ নারীদের সেলাই মেশিন ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ দেওয়া হবে। গোপালগঞ্জ জেলার দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মধ্যে একশ ল্যাপটপ বিতরণ করা হবে। সব জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রাপ্ত সুবিধাভোগীদের তালিকা অনুযায়ী ৬৪ জেলায় তিন হাজার দুইশ সেলাই মেশিন ও তেরশ দুস্থ ও অসহায় নারীদের মধ্যে দুই হাজার টাকা করে মোট ২৬ লাখ টাকা দেওয়া হবে। গতকাল বৃহস্পতিবার

ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে অনুষ্ঠানের বিস্তারিত গণমাধ্যমের সামনে তুলে ধরতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ আগস্ট সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভার্চুয়াল প্ল্যাটফরমে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে আর্থিক অনুদান গ্রহণের জন্য ৫ জন, সেলাই মেশিন গ্রহণের জন্য ৫ জন এবং ল্যাপটপ গ্রহণের জন্য ৫ জন নির্বাচিত সুবিধাভোগী উপস্থিত থাকবেন। আর্থিক অনুদানের অর্থ ইলেক্ট্রনিক পদ্ধতিতে প্রধানমন্ত্রীর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত সুবিধাভোগীদের মোবাইল নম্বরে স্থানান্তর করা হবে। প্রধানমন্ত্রীর পক্ষে গোপালগঞ্জের জেলা প্রশাসক উপস্থিত সুবিধাভোগীদের মধ্যে সেলাই মেশিন এবং ল্যাপটপ হস্তান্তর করবেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ, প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার ও মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বাংলাদেশ সচিবালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ সংবাদ সম্মেলনে অংশগ্রহণ করেন।

সাংবাদিকদের প্রশ্নে প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, কোভিড ১৯-এর কঠিন পরিস্থিতিতে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় দুস্থ-অসহায় নারীদের ভিজিডি, মাতৃত্বকালীন ভাতা ও কর্মজীবী ল্যাক্টেটিং মা ভাতা প্রদানের মাধ্যমে ২০ লাখের বেশি নারী ও শিশুর খাদ্য ও পুষ্টি নিশ্চিত করছে। অসহায়-দুস্থ নারী ও শিশুদের আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। এ সময় তিনি বলেন, গণমাধ্যমকর্মীরা ৮ আগস্ট বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠান প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

advertisement
Evaly
advertisement