advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যানকে অপসারণ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি
৭ আগস্ট ২০২০ ০০:০০ | আপডেট: ৬ আগস্ট ২০২০ ২৩:১৮
advertisement

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনুকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

চিঠিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনুর বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পাকুন্দিয়া পৌরসভার মেয়র ও ভাইস চেয়ারম্যানদের সঙ্গে বিভিন্ন সময় বাগ্বিত-ায় লিপ্ত হয়ে কাজকর্মে জটিলতা সৃষ্টির অভিযোগের কথা উল্লেখ করা হয়। এ ছাড়া ক্ষমতার অপব্যবহার করে উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে বিভিন্ন সময় বাগ্বিত-ায় লিপ্ত হয়ে প্রশাসনের

সঙ্গে পরিষদের দূরত্ব সৃষ্টি করে উন্নয়ন কাজে বিঘœ সৃষ্টি করার কথা বলা হয়। নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে উপসহকারী প্রকৌশলীকে নিজ অফিসে শারীরিকভাবে লাঞ্চিত করা; সামাজিক যোগাযোগমাধ্যমে সংশ্লিষ্ট সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসার ও পরিষদের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা দুর্নীতির অভিযোগ এনে বক্তব্য দিয়ে পরিষদ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করার কথাও উল্লেখ করা হয়। এ ছাড়া আরও কিছু অভিযোগে পাকুন্দিয়া উপজেলা পরিষদের সদস্যরা ঢাকা বিভাগীয় কমিশনার বরাবর অনাস্থা প্রস্তাব আনেন। তার বিরুদ্ধে আনীত অনাস্থা প্রস্তাবে বর্ণিত অভিযোগ উপজেলা পরিষদ আইন ১৯৯৮-এর স্পষ্ট লঙ্ঘন। এবং যেহেতু অনাস্থা প্রস্তাবের বিষয়ে সরেজমিন তদন্তকালে প্রস্তাবটি পাকুন্দিয়া উপজেলা পরিষদের চার-পঞ্চমাংশের বেশি সদস্যের ভোটে গৃহীত হয়েছে; সেহেতু সরকার উপযুক্ত বিবেচনা করে অনাস্থা প্রস্তাবটি অনুমোদন করেছেন। এ অবস্থায় উপজেলা পরিষদ আইন অনুসারে মো. রফিকুল ইসলাম রেনুকে পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হলো। একই সঙ্গে পাকুন্দিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা দেওয়া হলো।

২০১৯ সালের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল ইসলাম রেনু দ্বিতীয়বারের মতো উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন।

advertisement
Evaly
advertisement