advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সেপ্টেম্বরে শ্রীলংকা সফর, টেস্টের সঙ্গে থাকছে টি-টোয়েন্টিও

ক্রীড়া প্রতিবেদক
৭ আগস্ট ২০২০ ১৭:২৯ | আপডেট: ৭ আগস্ট ২০২০ ১৯:৫৯
সেপ্টেম্বরে শ্রীংলকার বিপক্ষে মাঠে দেখা যেতে পারে টাইগারদের। পুরোনো ছবি
advertisement

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্থগিত হওয়া সিরিজ কীভাবে শুরু করা যায় তা নিয়ে কাজ করছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই ধারাবাহিকতায় মধ্য অক্টোবরে শ্রীলংকা সিরিজ এক প্রকার নিশ্চিত। এখন অপেক্ষা দ্বীপ রাষ্ট্রটির সরকারের সবুজ সংকেতের।  

আইসিসির এফটিপি অনুযায়ী শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ হওয়ার কথা ছিলো। কিন্তু এখন দুই দেশের বোর্ডের সমঝোতায় টেস্টের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার পরিকল্পনাও রয়েছে। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান মধ্য অক্টোবর থেকে সিরিজ দুটি হওয়ার কথা জানিয়েছেন।  

আকরাম জানান, ২৪ সেপ্টেম্বর বাংলাদেশ দল কলম্বোর উদ্দেশে ঢাকা ত্যাগ করতে পারে এমন সব পরিকল্পনা সম্পুর্ণ করে রাখা হয়েছে। তিনটি টি-টোয়েন্টি খেলার কথা বলে আকরাম খান বলেন, ‘আশা করি শ্রীলংকান বোর্ড থেকে আমরা সাড়া পাব।’ 

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন এই টেস্ট সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল জুলাই-আগস্টে। অক্টোবরে সিরিজ শুরু নিয়ে সবকিছুই নির্ধারিত হয়ে আছে, এখন শুধু অপেক্ষা শ্রীলংকা সরকারের সবুজ সংকেত।  

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের ভাইস প্রেসিডেন্ট মোহন ডি সিলভা তিন ম্যাচ টি-টোয়েন্টির ব্যপারে নিশ্চিত করেছেন। তবে তারা চায় এক টেস্টের পরিবর্তে তিন টি-টোয়েন্টি  ম্যাচ।

 এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না। করোনা ভাইরাসের কারণে এক বছর পিছিয়ে গেছে ক্রিকেটের এই মেগা ইভেন্ট। আইসিসি জানিয়েছে, আগামী বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে টুর্নামেন্ট। ২০২১ সালের বিশ্বকাপ পিছিয়ে হবে ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে। ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ পর্যন্ত হওয়ার কথা ছিল ওয়ানডে বিশ্বকাপ। এখন তা পিছিয়ে গেছে ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরে।

আইসিসির এমন সিদ্ধান্তের পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) তাদের স্থগিত হয়ে যাওয়া সিরিজগুলো নতুন সূচিতে আয়োজনের ব্যাপারে চিন্তাভাবনা শুরু করে দিয়েছে। তারই ধারাবাহিকতায় এই সিরিজের সিদ্ধান্ত চুড়ান্তের পথে। এর আগে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছিলেন, প্রাধান্য দেওয়ার তালিকায় সবার ওপরে রাখা হয়েছে শ্রীলঙ্কা সফরকে। বিসিবি ও শ্রীলংকা ক্রিকেট (এসএলসি) চাইলে অক্টোবরে আয়োজন করা হতে পারে স্থগিত হয়ে যাওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজ।

advertisement
Evaly
advertisement