advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ভারতে ১৯১ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

অনলাইন ডেস্ক
৭ আগস্ট ২০২০ ২২:৫৩ | আপডেট: ৮ আগস্ট ২০২০ ০০:০০
বিধ্বস্ত হওয়া বিমান
advertisement

ভারতের কেরালায় কোঝিকোড বিমানবন্দরে অবতরণ করার সময় এয়ার ইন্ডিয়ার একটি বিমান দুর্ঘটনায় পড়েছে। সংবাদসংস্থা এএনআই স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, বিমানটি ভেঙে গেছে। তবে আগুন লাগেনি সেটিতে।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইট IX 1344 বিমানটিতে ক্রু ও যাত্রী মিলিয়ে ১৯১ জন ছিলেন বলে জানা যাচ্ছে। তাদের ১৭৪ জন যাত্রী, যাদের মধ্যে ১০ জন শিশু, দুজন পাইলট এবং পাঁচজন কেবিন ক্রু।

পুলিশ, দমকল বাহিনী সেখানে রয়েছে। তবে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও বিমানবন্দরে পৌঁছনোর নির্দেশ দেওয়া হয়েছে। যদিও আনুষ্ঠানিকভাবে এখনো কোনো মৃত্যুর খবর জানানো হয়নি। স্থানীয় রাজনৈতিক নেতাদের বতার দিয়ে ভারতের সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, পাইলট এবং তার সহকারী-এই দুজনের মৃত্যু হয়েছে।

এয়ার ইন্ডিয়ার বিমানটি দুবাই থেকে বিদেশে আটকিয়ে পড়া ভারতীয় নাগরিকদের ফিরিয়ে নিয়ে আসছিল। ভারতের অসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডি জি সি এ জানিয়েছে যে, প্রবল বৃষ্টির মধ্যেই বিমানটি অবতরণ করছিল। দৃশ্যমানতা ছিল ২০০০ মিটার।

বিমানটি রানওয়ে ওয়ান জিরো ছোঁয়ার পরে না থেমেই রানওয়ের শেষ মাথায় চলে যায়। তার পরে সেটি ছাড়িয়ে সামনের উপত্যকায় গিয়ে পড়ে। তখনই বিমানটি দুই টুকরো হয়ে যায়।

কেরালায় ব্যাপক বৃষ্টি হচ্ছে, বন্যা চলছে সেখানে। আজই ইদুক্কি জেলায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু হয়েছে, তারপর রাতে বিমান দুর্ঘটনা। অন্তত ৪০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।সূত্র : বিবিসি

advertisement
Evaly
advertisement