advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

লাইফ সাপোর্টে সুরকার আলাউদ্দিন আলী

বিনোদন প্রতিবেদক
৮ আগস্ট ২০২০ ১৪:০৬ | আপডেট: ৮ আগস্ট ২০২০ ১৫:০৩
আলাউদ্দিন আলী। পুরোনো ছবি
advertisement

গুরুতর অসুস্থ বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। আজ ভোরে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাকে। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই শিল্পীর ছেলে শওকত আলী রানা।

পারিবারিক ও হাসপাতাল সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছেন আলাউদ্দিন আলী। আজ সকালে তার অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে তিনি তীব্র শ্বাসকষ্টে ভুগছেন। এছাড়া তার রক্তচাপ, হৃৎস্পন্দন স্বাভাবিক না। সব মিলিয়ে তার শারীরিক অবস্থা বেশ সংকটাপন্ন। আগামী ২৪ ঘণ্টা তার জন্য খুব ঝুঁকিপূর্ণ।

দীর্ঘদিন ধরে আলাউদ্দিন আলী ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছেন। উন্নত চিকিৎসার জন্য ২০১৫ সালের ৩ জুলাই তাকে ব্যাংকক নেওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি তার ক্যানসারের চিকিৎসাও চলছিল। এর আগে, বেশ কয়েক দফায় তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জের টংগিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামের এক সম্ভ্রান্ত সাংস্কৃতিক পরিবারে জন্মগ্রহণ করেন কিংবদন্তি এই সংগীতশিল্পী। তিনি একই সঙ্গে সুরকার, সংগীত পরিচালক, বেহালাবাদক ও গীতিকার। সংগীত পরিচালক হিসেবে সাতবার আর গীতিকার হিসেবে একবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। বাংলাদেশ, ভারত, পাকিস্তানের বহু স্বনামধন্য শিল্পী তার সুরে গান করে নিজেদের সমৃদ্ধ করেছেন।

advertisement