advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মঙ্গলবার থেকে ফের বন্যার অবনতি হতে পারে

নিজস্ব প্রতিবেদক
৮ আগস্ট ২০২০ ২১:৩২ | আপডেট: ৯ আগস্ট ২০২০ ০০:৩৩
পুরোনো ছবি
advertisement

আগামী মঙ্গলবার থেকে ফের বন্যার অবনতি হতে পারে। বাড়তে পারে ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি। গতকাল শুক্রবার থেকে পরবর্তী ১০ দিনের পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র আরও বলেছে, আগামী সোমবার পর্যন্ত কুড়িগ্রাম, বগুড়া, গাইবান্ধা, সিরাজগঞ্জ, জামালপুর, টাঙ্গাইল ও মানিকগঞ্জ জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি এদিন পর্যন্ত কমার সম্ভাবনা থাকলে এরপর থেকে ফের বাড়া শুরু হতে পারে। রাজবাড়ী জেলার গোয়ালন্দ, মুন্সিগঞ্জ জেলার ভাগ্যকূল ও শরীয়তপুর জেলার সুরেশ্বর পয়েন্টে আগামী চার দিন পানি ক্রমান্বয়ে কমতে পারে। ফলে আগামী চারদিন এসব জেলার পরিস্থিতির কিছুটা উন্নতি হতে পারে। বাড়তে পারে গঙ্গা-পদ্মা নদীর পানি।

ঢাকার চারপাশের নদীর পানি স্থিতিশীল থাকতে পারে। আগামী সাত দিন নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর পানি বাড়তে পারে। ফলে জেলার নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতি আগামী সাত দিন পর্যন্ত স্থায়ী হতে পারে। ডেমরা পয়েন্টে বালু নদী, মিরপুর পয়েন্টে তুরাগ নদী এবং রেকাবি বাজার পয়েন্টে ধলেশ্বরী নদীর পানি বাড়া অব্যাহত থাকতে পারে। ফলে ঢাকা জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি আগামী সাত দিন পর্যন্ত স্থায়ী হতে পারে বলেও জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

advertisement
Evaly
advertisement