advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বন্যাদুর্গতদের জন্য কাজ করে যুক্তরাষ্ট্র গর্বিত - মার্কিন রাষ্ট্রদূত

কূটনৈতিক প্রতিবেদক
৯ আগস্ট ২০২০ ০০:০০ | আপডেট: ৯ আগস্ট ২০২০ ০১:১৬
বন্যার পানি বেড়ে প্লাবিত হয়েছে ঢাকার নিম্নাঞ্চলগুলো। পানি ঢুকে পড়ায় বাড়িঘর ছাড়ছেন অনেকেই। গতকাল মিরপুর বেড়িবাঁধ এলাকা - আমাদের সময়
advertisement

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার বলেছেন, বন্যা দুর্গতদের জন্য মানবিক সহায়তা প্রদানে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। তিনি বলেন, বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ বাংলাদেশের জনগণের জন্য যুক্তরাষ্ট্র সরকারের সহায়তা এবং বাংলাদেশ সরকার, কেয়ার এবং এসকেএস ফাউন্ডেশনের সঙ্গে আমাদের অংশীদারিত্বের নিদর্শন।

গতকাল মিলার উত্তরবঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্ত গাইবান্ধা জেলার মধ্য খাটিয়ামারি গ্রাম পরিদর্শনকালে এসব কথা বলেন। এ সময় রাষ্ট্রদূত যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) মাধ্যমে প্রদত্ত নগদ অর্থ সহায়তা গ্রহণকারী পরিবারগুলোর সঙ্গে কথা বলেন।

যুক্তরাষ্ট্র সরকার ইউএসএআইডির মাধ্যমে ১৯৭১ সাল থেকে বাংলাদেশে উন্নয়ন সহায়তা হিসেবে ৭ বিলিয়ন ডলারের বেশি অর্থ প্রদান করেছে। তা ছাড়া যুক্তরাষ্ট্র সরকার একাধিক সংস্থা থেকে বাংলাদেশে কোভিড-১৯ মোকাবিলা কার্যক্রমে এ পর্যন্ত ৫৬.৫ মিলিয়ন ডলারের বেশি অর্থ সহায়তা দিয়েছে।

 

advertisement