advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সিনহা হত্যা তদন্তে নিরপেক্ষ কমিশন চাই

নিজস্ব প্রতিবেদক
১০ আগস্ট ২০২০ ০০:০০ | আপডেট: ৯ আগস্ট ২০২০ ২২:৩৫
advertisement

কক্সবাজারে মেরিন ড্রাইভ সড়কের চেকপোস্টে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা তদন্তে ‘নিরপেক্ষ কমিশন’ গঠনের দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল রবিবার দুপুরে এক প্রতিবাদ সভায় মুক্তিযুদ্ধের এই সংগঠক এ দাবি জানান। জাতীয় প্রেসক্লাবের সামনে ভাসানী

অনুসারী পরিষদের উদ্যোগে বাংলাদেশের ক্ষেত্রে ভারতের নীতি প্রয়োগের প্রতিবাদে এই সমাবেশ হয়।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, যে মেজর (অব) সিনহা হত্যাকা- এটা কি ওসি প্রদীপের ঘটনা, না এর সাথে ভারতীয় ‘র’ এবং ইসরাইলের ‘মোসাদ’ যুক্ত আছে। এ ঘটনার সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত হওয়া দরকার। এই তদন্ত করার জন্য আমার মতে এই পুলিশি ইনকোয়ারি দিয়ে হবে না। একটা নিরপেক্ষ কমিশন করে সেটা করতে হবে।

ডা. জাফরুল্লাহ অভিযোগ করে বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনীতে ১০% পুলিশ অফিসার আছেন তারা প্রদীপের মতোই। বাকিরা সজ্জন। এ ঘটনার তদন্ত কমিশন না হলে এটা দেশের জন্য দুর্ভাগ্যজনক হবে।

ভারতের আগ্রাসননীতির কঠোর সমালোচনা করেন ডা. জাফরুল্লাহ। তিনি বলেন, প্রতিদিন ভারত সীমান্তে লোক মারছে। আমাদের আওয়াজ নেই। অথচ নেপাল তাদের সংসদে আইন করে ভারতের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। আমাদের কোনো কোনো মন্ত্রী বলছেন, আমাদের সাথে ভারতের রক্তের সম্পর্ক। এই রক্ত তো দূষিত রক্ত। দূষিত রক্ত দিয়ে কী হবে? পরিচ্ছন্ন রক্ত দরকার। আমি স্পষ্ট করে বলতে চাই, ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নাই। এই দূষিত রক্ত থেকে আমাদের মুক্তি দরকার।

advertisement
Evaly
advertisement