advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

অস্ত্রোপচারের পর ভেন্টিলেশনে প্রণব মুখার্জি, শঙ্কা কাটেনি

অনলাইন ডেস্ক
১১ আগস্ট ২০২০ ১০:৫১ | আপডেট: ১১ আগস্ট ২০২০ ১৫:৫০
ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। পুরোনো ছবি
advertisement

অস্ত্রোপচারের পর ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ভেন্টিলেশনে রয়েছেন। তবে এখনো পুরোপুরি বিপদমুক্ত নন তিনি। গতকাল সোমবার রাতে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। ৮৪ বছর বয়সী প্রণব মুখার্জি করোনায় আক্রান্ত হয়েছেন। তার হার্টের সমস্যাও রয়েছে। 

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়, গত রোববার রাতে দিল্লির বাসভবনের বাথরুমে পড়ে মাথায় আঘাত পান প্রণব। সোমবার সকালে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মস্তিষ্কে সফলভাবে অস্ত্রোপচার করে জমে থাকা রক্ত বের করে ফেলা হয়।

আপাতত প্রণব মুখার্জিকে ভেন্টিলেশনে রেখে ৯৬ ঘণ্টা পর্যবেক্ষণ করা হবে। তার আগে চিকিৎসকেরা তাকে সংকটমুক্ত বলে ঘোষণা করতে পারছেন না।

সাবেক এই রাষ্ট্রপতির পারিবারিক সূত্র জানায়, সোমবার প্রণবকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই জানা যায় তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে এবং কিছু সেলও ড্যামেজ হয়েছে। পরিবারের অনুমতি নিয়ে চিকিৎসকেরা অস্ত্রোপচার করেন। অন্য সব পরীক্ষার সঙ্গেই নিয়ম মেনে করোনা পরীক্ষা করা হয়। তাতে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে।

প্রণব মুখার্জি ২০১২ সাল থেকে ২০১৭ পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন। দেশটির প্রথম বাঙালি রাষ্ট্রপতি হন কংগ্রেসের এই প্রবীণ নেতা।

advertisement
Evaly
advertisement