advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশসহ চার দলকে আথিতেয়তা দিতে প্রস্তুত নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
১১ আগস্ট ২০২০ ১৯:৪২ | আপডেট: ১১ আগস্ট ২০২০ ২০:১৪
বাংলাদেশসহ চার দেশের বিপক্ষে সিরিজ আয়োজনে প্রস্তুত নিউজিল্যান্ড। পুরোনো ছবি।
advertisement

বাংলাদেশসহ ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে আথিতেয়তা দিতে প্রস্তুত নিউজিল্যান্ড। তারা গ্রীষ্মের সময় বাংলাদেশসহ এই দলগুলোর বিপক্ষে হোম সিরিজ আয়োজনে প্রস্তুত। স্থগিত হওয়ার অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে ওয়ানডে সিরিজটিও নারী বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় ফাঁকা সময়ে আয়োজনের চেষ্টা চলছে।

বর্তমানে নিউজিল্যান্ড ক্রিকেট দেশটির সরকারের সঙ্গে জৈব সুরক্ষিত পরিবেশ নিয়ে কাজ করছে। যেখানে সফরকারী দলকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখতে জৈব সুরক্ষিত পরিবেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

করোনা পরবর্তী প্রথম ক্রিকেট ফিরেছে ইংল্যান্ডে। ইতোমধ্যে দুটি সফল সিরিজের পর পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজটিও চলমান ইংলিশদের। ফলে দ্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জৈব সুরক্ষিত পরিবেশ তৈরি ও বিধি-নিষেধ আরোপের ক্ষেত্রে একটি রোল মডেল বাকি দেশগুলোর জন্য।

নিউজিল্যান্ডও তাদের দেখানো পথ অনুসরণ করবে বলে জানায় নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট। গণমাধ্যমকে হোয়াইট বলেন, ‘আমরা বেশ দুর্দান্ত অগ্রগতি করেছি। ওয়েস্ট ইন্ডিজের সাথে মাত্রই ফোনে ছিলাম। তারা নিশ্চিত, পাকিস্তানও নিশ্চিত। অস্ট্রেলিয়া ও বাংলাদেশ আছে, সুতরাং ৩৭ দিনের আন্তর্জাতিক ক্রিকেট।’

উল্লেখ্য, আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে সমান তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশের। নিউজিল্যান্ড ক্রিকেটের দেওয়া বিবৃতি অনুসারে ওই সিরিজটিই আলোর মুখ দেখতে যাচ্ছে।

advertisement
Evaly
advertisement