advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

৬ হাজার প্রাণের শোক চেপে নেইমারদের বিপক্ষে নামবেন তারা

স্পোর্টস ডেস্ক
১২ আগস্ট ২০২০ ১৩:৫৫ | আপডেট: ১২ আগস্ট ২০২০ ১৩:৫৯
গোলের পর আটলান্টার ফুটবলারদের উল্লাস। পুরোনো ছবি।
advertisement

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটে ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেইয়ের বিপক্ষে মাঠে নামবে ইতালির ছোট শহর বারগামো ভিত্তিক ক্লাব আটলান্টা। করোনাভাইরাসে ছোট শহর বারগামোর ৬ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। তাদের মৃত্যশোক চেপে ওই শহরের মানুষের মুখে হাসি ফোটাতে মরিয়া হয়ে আছেন আটলান্টার ফুটবলাররা।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল রয়েছে লিসবনে। আজ বুধবার দিবাগত রাত ১টায় পিএসজি-আটলান্টা কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে।

এই ম্যাচে জিতে নেইমার চাইবেন সেমিফাইনালে উঠে যেতে। বার্সেলোনার হয়ে শেষবার চ্যাম্পিয়নস লিগ জিতেছেন ব্রাজিলিয়ান ফুটবল সুপারস্টার নেইমার। পিএসজির হয়ে সেই সৌভাগ্য হয়নি তার।

প্যারিস সেইন্ট জার্মেইয়ে ইনজুরি সমস্যা রয়েছে। নেইমার ও কিলিয়ান এমবাপ্পেকে দায়িত্ব নিতে হবে। তাদের সামনে এটাই সেরা সুযোগ চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ের। তাদের সামনের পথও অনেক সহজ। বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল বিদায় নিয়েছে। ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসও নেই। নেই রিয়াল মাদ্রিদও।

বার্সেলোনা সব ম্যাচ জিতলে ফাইনালে দেখা হতে পারে। এই মুহূর্তে নেইমার বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। অন্যদিকে এমবাপ্পে বিশ্বকাপজয়ী ফুটবলার। চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য মরিয়া তিনিও। ইনজুরির জন্য তার খেলা নিয়ে সংশয় থাকলেও এখন তিনি পুরো ফিট।

ডি মারিয়া নিষিদ্ধ থাকার কারণে এই ম্যাচে নামতে পারবেন না। আবার জুনে চুক্তি শেষ হয়ে যাওয়ায় চলে গেছেন কাভানি। মার্কো ভেরাত্তির কাফ ইনজুরি রয়েছে। নেইমার-এমবাপ্পেকে নিয়েই পিএসজির কোচ টুখেল বেশ আশাবাদী। চলতি মৌসুমে পিএসজি ৪টি শিরোপা জিতেছে। ফলে আত্মবিশ্বাসী তারা।

তবে আটালান্টাও ছেড়ে কথা বলবে না। বেশ চমক দেখিয়েছে দলটি। ইতালির লিগ সিরিএ-তে তারা ভালো খেলে লিগে তৃতীয় স্থানে ছিল ক্লাবটি। আটলান্টা করোনায় বিপর্যস্ত ছোট সেই শহর বারগামোর মানুষদের মুখে হাসি ফোটাতে পারে কী না তা সময়েই বলে দেব।

advertisement
Evaly
advertisement