advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জন্মদিনে আপন আহসানের বৃক্ষবান্ধব অনন্য উদ্যোগ

প্রেস বিজ্ঞপ্তি
১২ আগস্ট ২০২০ ২০:২৭ | আপডেট: ১২ আগস্ট ২০২০ ২০:২৯
আবৃত্তি ও অভিনয়শিল্পী সৈয়দ আপন আহসান।
advertisement

বছর কয়েক আগে ঢাকার বিমানবন্দর সড়কের দু’পাশ জুড়ে এবং হাতিরঝিলের চারিদিকে দৃষ্টিনন্দন কৃষ্ণচূড়া গাছ রোপণের ইচ্ছা ব্যক্ত করেছিলেন আবৃত্তি ও অভিনয়শিল্পী সৈয়দ আপন আহসান। যিনি অভিনয়, আবৃত্তি ও বিজ্ঞাপন নির্মাতার পাশাপাশি এক্সপ্রেশানস লিমিটেড নামের একটি বিজ্ঞাপনী সংস্থার পরিচালক।

আজ বুধবার (১২ আগস্ট) আপন আহসানের জন্মদিন। এবারের জন্মদিনে তিনি মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে শিক্ষার্থীদের ১০০ গাছের চারা উপহার দেওয়ার উদ্যোগ নিয়েছেন। একই সঙ্গে বঙ্গবন্ধুর প্রয়াণ দিবস স্মরণে শিক্ষার্থীদের আরও ২৫টি গাছ উপহার দেবেন বলেও জানিয়েছেন।

এছাড়াও তিনি শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গণে এবং তার পরিচিতজন- যারা আগস্ট মাসে জন্মগ্রহণ করেছেন, পৃথিবী থেকে বিদায় নিয়েছেন- এমন শত ব্যক্তিত্ব ও বন্ধুজনকে উৎসর্গ করে বৃক্ষপ্রেমী শিক্ষার্থীদের আরও ১২৫টি গাছের চারা উপহার দেবেন।

‘সোনারং তরুছায়া’র ব্যববস্থাপনায় এই ২৫০টি গাছের চারা দেওয়া হয় আজ বিকেলে প্রতিষ্ঠানটির মুন্সীগঞ্জের গজারিয়ার রেডিও বিক্রমপুর চত্বরের কার্যালয় থেকে। গাছের চারাগুলো মুন্সীগঞ্জের গজারিয়ার আশেপাশে রোপন করা হবে।

প্রসঙ্গত, ‘সোনারং তরুছায়া'র শিক্ষার্থীদের ইউনিট ‘সোনারং তরুছায়া গ্রীণ ক্লাব’-এর সদস্যরা করোনাক্রান্তি সময়ে স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব মেনে কেন্দ্রের বাগানের বিভিন্ন গাছের কাটিং ও বীজ রোপণ করে ২০০০ গাছের চারা তৈরি করেছে। বৃক্ষসখা সৈয়দ আপন আহসান সেগুলো থেকে ২৫০ চারা ক্রয় করে বৃক্ষপ্রেমী শিক্ষার্থীদের উপহার দেবেন। সেই চারার মূল্য থেকে ওই শিক্ষানবিশ শিক্ষার্থীরা আংশিক পাবে, যা তাদের পড়াশোনায় ব্যয় বা অন্য প্রয়োজন মেটাবে। বাকিটা দিয়ে ‘সোনারং তরুছায়া’য় আরও গাছের চারা তৈরি করা হবে। গত আট বছর ধরে ‘সোনারং তরুছায়া’ জন্মদিনে ব্যক্তিত্বকে বরণ করে ও মৃতুদিনে স্মরণ করে গাছের চারা উপহার দেওয়া ও রোপণ করা বিষয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে।

advertisement
Evaly
advertisement