advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

এইচএসসি ও জেএসসি পরীক্ষা নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
১২ আগস্ট ২০২০ ২০:৫১ | আপডেট: ১২ আগস্ট ২০২০ ২০:৫১
advertisement

চলতি বছরের এইচএসসি পরীক্ষার তারিখ নির্ধারণ হয়নি এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা বাতিলের কোনো সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারি বিবেচনায় জেএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের পরামর্শ চেয়েছেন। বিশেষজ্ঞদের পর্যবেক্ষণসহ কিছু বিকল্প প্রস্তাব মন্ত্রণালয় পর্যালোচনা করছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের এইচএসসি পরীক্ষা অনুষ্ঠানের বিভিন্ন বিকল্প নিয়ে ভাবছে শিক্ষা মন্ত্রণালয়। তবে, এ বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

'সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে এ বছরের জেএসসি পরীক্ষা হচ্ছে না মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে' উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয় জানায়, জেএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে শিগগির সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সিদ্ধান্ত নেওয়া হলে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানানো হবে। অসমর্থিত কোনো মাধ্যমের তথ্যের ভিত্তিতে অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত না হতে অনুরোধ জানানো হয়েছে মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে।

advertisement
Evaly
advertisement