advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্বর্ণের দাম কমেছে

নিজস্ব প্রতিবেদক
১২ আগস্ট ২০২০ ২২:৩০ | আপডেট: ১৩ আগস্ট ২০২০ ০২:১৬
advertisement

ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমেছে স্বর্ণের দাম। নতুন করে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা। আজ বুধবার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বিশ্ববাজারে সোনার দামে পতন হওয়ার প্রেক্ষিতে দেশের বাজারেও সোনার দাম কমালেন ব্যবসায়ীরা। আগামীকাল বৃহস্পতিবার থেকে স্বর্ণের এ নতুন দাম কার্যকর হবে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক স্থবিরতা, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক বাজারে নজিরবিহীন উত্থান-পতন সত্ত্বেও দেশীয় স্বর্ণ বাজারের মন্দাভাব ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে প্রতিকূল পরিস্থিতিতেও বাজুস সিদ্ধান্ত মোতাবেক ১৩ আগস্ট থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের নতুন মূল্য নির্ধারণ করেছে।

বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম তিন হাজার ৫০০ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা। ২১ ক্যারেটের সোনা ৭০ হাজার ৫৬৭ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ৮১৯ টাকায়। সনাতন পদ্ধতিতে প্রতি ভরি সোনা ৫১ হাজার ৪৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাজুস।

advertisement
Evaly
advertisement