advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কয়েক বছর পর কোথাও নদীভাঙন থাকবে না : এনামুল হক শামীম

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
১৩ আগস্ট ২০২০ ০০:০০ | আপডেট: ১২ আগস্ট ২০২০ ২৩:০৮
advertisement

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, শুধু বর্ষা এলেই জরুরি ভিত্তিতে জিও ব্যাগ ফেলে নদীভাঙন রোধ করার চেষ্টা নয়, বর্ষার আগেই পর্যায়ক্রমিকভাবে সব ঝুঁকিপূর্ণ নদীভাঙনপ্রবণ এলাকাতে আমরা কার্যকর ব্যবস্থা গ্রহণ করব। ফলে আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের কোথাও আর নদীভাঙন থাকবে না। গতকাল সকালে মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, গজারিয়ায় মেঘনা নদীর তীরবর্তী ভাঙনপ্রবণ দেড় কিলোমিটার এলাকায় স্থায়ী প্রতিরক্ষামূলক বাঁধ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রয়োজন পড়লে বাঁধের দৈর্ঘ্য আরও বাড়ানো হবে। আগামী বর্ষার আগেই বাঁধ নির্মাণের কাজ শেষ করা হবে। তিনি আরও বলেন, সমগ্র মুন্সীগঞ্জ জেলায় পানি উন্নয়ন বোর্ডের অধীনে ৪৩৪ কোটি টাকার কাজ চলমান আছে। মুন্সীগঞ্জ শহররক্ষা বাঁধের ভাঙা অংশের মেরামত কাজ দ্রুততম সময়ের মধ্যেই শুরু করা হবে।

এ সময় উপমন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের সাংসদ অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বেলায়েত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (মুন্সীগঞ্জ সার্কেল) আশরাফুজ্জামান, গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী প্রমুখ।

advertisement
Evaly
advertisement