advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আমিরাতের সব বিমান বন্দর দিয়ে প্রবেশের অনুমতি

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএই
১৩ আগস্ট ২০২০ ১০:২৮ | আপডেট: ১৩ আগস্ট ২০২০ ১৩:২৩
advertisement

সংযুক্ত আরব আমিরাতের বৈধ রেসিডেন্সি ভিসাধারীরা আমিরাতে সব বিমান বন্দর দিয়ে প্রবেশ করতে পারবেন। গতকাল বুধবার থেকে এ সুযোগ দিয়েছে দেশটির সরকার।

সে অনুযায়ী গতকালের পর থেকে বৈধ রেসিডেন্সিদের আমিরাতে ঢুকতে আইসিএ বা ফেডারেল কর্তৃপক্ষের অনুমোদন লাগবে না। যদিও করোনাভাইরাসের কারণে গত ৬ মাসে যারা দেশে ফিরেছেন, তাদের ফের আমিরাতে প্রবেশে যে সময় অতিবাহিত হয়েছে; তারা কীভাবে ফিরবেন- তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ সমস্যার সমাধানে একটি ওয়েবসাইট চালু করেছে আমিরাত সরকার। https://uaeentry.ica.gov.ae : এই সাইটে তাৎক্ষণিকভাবে যাচাইয়ের জন্য অভিবাসীদের পাসপোর্ট নম্বর, এমিরেটস আইডি নাম্বার, জাতীয়তা এবং পাসপোর্টের ধরন লিখলে জানা যাবে প্রবাসীরা আমিরাতে নতুন কোনো ভিসা ছাড়া ঢুকতে পারবেন কী না।

ওয়বসাইটটিতে প্রয়োজনীয় তথ্য দেওয়া হলে বৈধ ভিসাধারীকে একটি বার্তা দেওয়া হবে। এতে তাকে আমিরাতে প্রবেশের জন্য প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। ফিরতি বার্তায় আবেদকারী জানতে পারবেন তিনি আমিরাতের টিকিট কিনতে পারবেন কী না। প্রবাসীদের টিকিট বুকিংয়ের আগে তাদের ভ্রমণের নথির সত্যতা যাচাই করতে প্ল্যাটফর্মটি ব্যবহার করার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

১২ বছরের কম বয়সী শিশু এবং হালকা থেকে গুরুতর প্রতিবন্ধী ব্যক্তি ব্যতীত বাকী সব যাত্রীকে আমিরাত সরকার অনুমোদিত ল্যাব থেকে করোনা পরীক্ষা করে ৯৬ ঘণ্টা সময়সীমার মধ্যে নেগেটিভ সনদ নিয়ে আমিরাতে প্রবেশ করতে হবে অন্যথায় সনদ গ্রহণযোগ্য হবে না।

advertisement
Evaly
advertisement