advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

রোমে প্রবাসীদের ন্যাশনাল অপারেটর কোর্স সম্পন্ন

ইসমাইল হোসেন স্বপন,ইতালি
১৩ আগস্ট ২০২০ ১৩:৫৬ | আপডেট: ১৩ আগস্ট ২০২০ ১৩:৫৬
advertisement

ইতালিতে প্রবাসীদের বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা পেতে শহরভিত্তিক দক্ষ জনশক্তি গড়ে তুলতে তিনদিনব্যাপী প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। রোমসহ ইতালির ২০টি শহর থেকে আসা প্রশিক্ষণার্থীদের পিয়াচ্ছা ভিত্তোরিও হোটেল নাপোলিতে গত ৭ থেকে ৯ আগস্ট পর্যন্ত এ ন্যাশনাল কাফ অপারেটর ট্রেনিং নামে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

করোনাভাইরাসের কারণে মাত্র ৪০ জনকে এ সুযোগ দেওয়া হয়। কোর্সটির প্রথম অংশে প্রশিক্ষনার্থীদের ইতালির আইন-কানুন, ব্যবসা-বাণিজ্য সহ প্রয়োজনীয় ৫৬টি বিষয়ের উপরে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়

কোর্সের উদ্যোক্তা সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় ব্যক্তিত্ব মোস্তাফিজুর রহমান জানান, পরবর্তীতে আরও তিনমাস অনলাইন ট্রেনিংয়ের মাধ্যমে অংশগ্রহণকারীদের আরও দক্ষ করে গড়ে তোলা হবে।

কোর্সের আয়োজক লাইফ ইন ইতালি পরিচালক এ কে জামান জানান, কোর্সটি পর্যায়ক্রমে ইতালির আরও অন্যান্য শহরে অনুষ্ঠিত হবে। রোমের পরে ফিরেন্সে আগামী ২৮ থেকে ৩০ আগস্ট প্রোগ্রামটি অনুষ্ঠিত হবে।

কোর্স শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন ই ন্যাশনাল এক্সচেজ্ঞ কোম্পানির চেয়্যারম্যান জনাব ইদ্রিস ফরাজী। কোর্সটি আয়োজনে সহযোগীতায় ছিলেন লাইফ ইন ইতালি, টিএমএম ফিরেন্স এবং সিএসএন ভিসেন্সা। ইভেন্ট ম্যানেজমেন্ট করেছেন মাল্টিমিডিয়া ইভেন্টস ও ড্রিম ট্যুরিজম।

advertisement