advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শুটিংয়ে ফিরছে ‘অপারেশন সুন্দরবন’র টিম

বিনোদন প্রতিবেদক
১৩ আগস্ট ২০২০ ১৭:০৯ | আপডেট: ১৩ আগস্ট ২০২০ ১৭:৪৪
‘অপারেশন সুন্দরবন’ ছবির শুটিংয়ের একটি মুহুর্ত
advertisement

‘ঢাকা অ্যাটাক’খ্যাত নির্মাতা দীপংকর দীপনের নতুন ছবি ‘অপারেশন সুন্দরবন’। ‘সুন্দরবন জলদস্যুমুক্ত দিবস’ উপলক্ষে গেল বছর ১ নভেম্বর পোস্টার প্রকাশের মধ্যদিয়ে ছবির ঘোষণা দেন নির্মাতা। এরপর ২০ ডিসেম্বর বিশাল ইউনিট নিয়ে মুন্সিগঞ্জে শুরু হয় এর শুটিং। কাজও প্রায় শেষের পথে ছিল। কিন্তু মাঝে করোনা পরিস্থিতির কারণে সব কিছুর পাল্টে যায়। এরপর কেটে গেছে দীর্ঘ ৫ মাস।

অবশেষে শুটিং ইউনিট নিয়ে মাঠে নামতে যাচ্ছেন দীপংকর দীপন। পরিচালক জানালেন, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে ফের মাঠে নামছেন তিনি।

দীপন বলেন, ‘অক্টোবরের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে চারদিন কাজ করব। এরপর প্যাচওয়াকের কাজ করব। সেগুলো হলেই ছবির কাজ সম্পন্ন হবে। আশা করি, অক্টোবরেই ছবিটি মাঠ থেকে সম্পাদনার টেবিলে চলে আসবে।’

এর আগে, দুই ধাপে প্রায় ৩২ দিনের শুটিং শিডিউলের মাধ্যমে ‘অপারেশন সুন্দরবন’র খুলনা অঞ্চলের শুটিং শেষ হয়। আর গত ১১ মার্চ খুলনার মংলার জয়মনি এলাকায় শুটিংয়ের মধ্যদিয়ে এই বিগ বাজেটের ছবির কাজ প্রায় সম্পন্ন হয়ে গিয়েছিল।

সুন্দরবনকে জলদস্যু মুক্ত করার অভিযান নিয়ে ‘অপারেশন সুন্দরবন’র গল্প। এতে দেশের বন্য প্রাণী সংরক্ষণ নিয়েও কিছু অংশ থাকবে। ছবির শুটিং হয়েছে গভীর সমুদ্র থেকে শুরু করে সুন্দরবনের ভেতরে হিরণ পয়েন্টে। এছাড়া কালিরচর, দুবলার চর, আলোর চর, মেহের আলীর চর, ডিমের চর, লক্ষ্মীর চরসহ ওই অঞ্চলের নানা স্থানে এর শুটিং করা হয়েছে।

র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি প্রযোজিত এই ছবির শুটিংয়ে প্রায় ১০০ জন অভিনয়শিল্পী অংশ নিয়েছেন। এর মধ্যে ৩০ জন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্য। আর ছবির পেছনে কাজ করছেন ১ হাজার ৩০০ জন কুশলী। শুটিংয়ে ব্যবহার করা হয়েছে দুটি বড় জলজাহাজ, সাতটি স্পিডবোট, ছয়টি লঞ্চ, দুটি হেলিকপ্টারসহ আরও অনেক কিছু।

‘অপারেশন সুন্দরবন’ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রোশান, রিয়াজ, তাসকিন আহমেদ, মনোজ প্রামানিক, সামিনা বাশার, দীপু ইমামসহ অনেকে। এছাড়া কলকাতার দর্শনা বণিক, তুয়া চক্রবর্তীকেও দেখা যাবে এই ছবিতে।

advertisement
Evaly
advertisement