advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ভারতে একদিনেই প্রায় ৬৭ হাজার জনের করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক
১৩ আগস্ট ২০২০ ১৭:৪০ | আপডেট: ১৩ আগস্ট ২০২০ ২০:২৯
ছবি : সংগৃহীত
advertisement

ভারতে একদিনেই নতুন করে প্রায় ৬৭ হাজার মানুষের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে প্রায় সাড়ে ৯০০ মানুষের।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৬৬ হাজার ৯৯৯ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে ভারতের এখন পর্যন্ত ২৩ লাখ ৯৬ হাজার ৬৩৭ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ভারতে আরও ৯৪২ জনের মৃত্যু হয়েছে উল্লেখ করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ নিয়ে ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ৩৩ জনে।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলেও দেশটিতে করোনা আক্রান্তদের সেরে ওঠার হারও বেশ ভালো বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তাদের পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে ভারতে এই রোগ থেকে সুস্থ হয়ে ওঠার হার ৭০ দশমিক ৭৬ শতাংশ। এখন পর্যন্ত মোট ১৬ লাখ ৯৫ হাজার ৯৮২ জন এই রোগ (কোভিড-১৯) থেকে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন।

ভারতে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি দেখা গেছে মহারাষ্ট্রে। এই রাজ্যে মোট ৫ লাখ ৪৮ হাজার ৩১৩ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। বর্তমানে সেরাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১ লাখ ৪৭ হাজার ৮২০। মহারাষ্ট্রে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৫০ জনের।

দেশটিতে সংক্রমণের বিচারে দ্বিতীয় অবস্থানে থাকা তামিলনাড়ুতে নতুন করে ৫ হাজার ৮৭১ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে এই রাজ্যে ৩ লাখ ১৪ হাজার ৫২০ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো। এই রাজ্যে নতুন করে মৃত্যু হয়েছে ১১৯ জনের।

ভারতে সংক্রমণ বিবেচনায় ওপরের দিকে থাকা রাজ্যগুলোর মধ্যে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, দিল্লি, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গ উল্লেখযোগ্য।

advertisement
Evaly
advertisement