advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

তামিমের রিপোর্টে ‘খারাপ কিছু’ নেই, ফিরছেন অনুশীলনে

ক্রীড়া প্রতিবেদক
১৩ আগস্ট ২০২০ ২১:৩০ | আপডেট: ১৪ আগস্ট ২০২০ ০১:৪৭
তামিম ইকবাল। পুরোনো ছবি।
advertisement

বেশ কয়েকদিন ধরেই বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল খান অন্ত্রের সমস্যায় ভুগছিলেন। দেশে বিভিন্ন জায়গায় টেস্ট করানোর পরও ব্যথার কারণ ধরা না পড়ায় যেতে হয় লন্ডনে। সেখানে পরীক্ষা শেষে দেশে ফিরেছেন এই মাসের শুরুতে। এই কয়দিন কোয়ারেন্টিনে থেকে অপেক্ষায় ছিলেন পরীক্ষার রিপোর্টের।

লন্ডনে পরীক্ষার রিপোর্টে ভয়ের কিছু নেই বলে আমাদের সময়কে নিশ্চিত করেছেন তামিমের ঘনিষ্ঠ একটি সূত্র। আজ বৃহস্পতিবার রাতে মুঠোফোনে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রটি জানায়, ‘রিপোর্টে কোনো খারাপ কিছু আসেনি, তামিম এখন অনুশীলনে ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছেন। সে বাসায় কোয়ারেন্টিনে আছে, জিম করছে।‘

এর আগে গত ১ আগস্ট সকালে লন্ডন থেকে দেশে ফেরেন ওয়ানডে অধিনায়ক। এর আগের সপ্তাহে পেটের ব্যথার চিকিৎসার জন্য ইংল্যান্ডে উড়াল দেন তামিম। সেখানে পৌঁছে কয়েকটি পরীক্ষা করান তিনি।

লন্ডন যাওয়ার আগে তামিম বলেছিলেন, ‘গত এক মাসে তিনবার ব্যথা হয়েছে। এমন ব্যথা যে সোজা হয়ে দাঁড়াতে পারি না, বসলে কিংবা শুয়ে থাকলেও ব্যথা। ডাক্তার হাসপাতালে ভর্তি হতে বলেছিলেন। কিন্তু করোনার কারণে সেটি পারছি না। আরও কিছু পরীক্ষা করাতে হবে। এন্ডোসকপি, কোলনস্কোপি আবার হাসপাতালে গিয়ে করাতে হবে।’

আগামী রোববার তামিমের অনুশীলনে ফেরার কথা রয়েছে। গত মাসের ১৯ তারিখ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তত্তাবধানে মুশফিক-মুমিনুলরা এককভাবে অনুশীলন শুরু করেছেন। ধীরে ধীরে অনুশীলনে ফেরা খেলোয়াড়দের তালিকা দীর্ঘ হতে। রোববার থেকে অনুশীলনে যোগ দিচ্ছেন ওয়ানডে অধিনায়ক তামিমও।

advertisement