advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শোক দিবসের পরিবেশ যেন বিনষ্ট না হয়

নিজস্ব প্রতিবেদক
১৪ আগস্ট ২০২০ ০০:০০ | আপডেট: ১৩ আগস্ট ২০২০ ২২:২৮
advertisement

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোনো ব্যক্তি বা গোষ্ঠীর স্বার্থসিদ্ধির জন্য যেন জাতীয় শোক দিবসের পরিবেশ বিনষ্ট না হয়। আওয়ামী লীগের চিরায়ত ঐতিহ্য, মূল্যবোধ যাতে ক্ষুণœ না হয় সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। গতকাল বৃহস্পতিবার বিকালে ধানম-ির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক

কার্যালয়ে ১৫ আগস্ট জাতীয় দিবসের কর্মসূচি ঘোষণাকালে তিনি এ আহ্বান জানান।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘সবাইকে নিজ নিজ অবস্থানে থেকে দেশবাসীকে সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তার আদর্শে দেশ গড়ার মহান ব্রতে অঙ্গীকারাবদ্ধ হয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করতে হবে।’ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি পালনের জন্য দেশবাসীকেও আহ্বান জানান তিনি। সততা ও সাহসিকতার সঙ্গে করোনা এবং বন্যা পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপস্থিত সবার পক্ষে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

এ সময় ১৫ আগস্টের কর্মসূচি ঘোষণা করেন ওবায়দুল কাদের। ওইদিন সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু ভবন ও কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। সকাল ৮টায় ধানম-ির বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। এ ছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, সহযোগী সংগঠনসহ মহানগরের প্রতিটি শাখার নেতাকর্মীরা যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। সকাল পোনে ৯টায় বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, মাজার জিয়ারত, ফাতেহা পাঠ, মোনাজাত ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। সকাল ১০ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

বাদ জোহর দেশের সব মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। সুবিধামতো সময়ে মন্দির, প্যাগোডা, গির্জাতেও বিশেষ প্রার্থনা হবে।

advertisement
Evaly
advertisement