advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মালয়েশিয়ার হাইকোর্টে রায়হান কবিরের আবেদন নাকচ

অনলাইন ডেস্ক
১৪ আগস্ট ২০২০ ০১:৪১ | আপডেট: ১৪ আগস্ট ২০২০ ০১:৪১
আল জাজিরাকে দেওয়া সাক্ষাতকারে রায়হান কবির
advertisement

লকডাউনের মধ্যে প্রবাসী শ্রমিকদের নিয়ে আল জাজিরাকে সাক্ষাতকার দেওয়া বাংলাদেশি নাগরিক রায়হান কবিরের রিমান্ড কমানোর আবেদন খারিজ করে দিয়েছে মালয়েশিয়ার হাইকোর্ট। আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার শীর্ষস্থানীয় গণমাধ্যম ফ্রি মালয়েশিয়া টুডেকে বিষয়টি নিশ্চিত করেছেন রায়হান কবিরের আইনজীবী সুমিতা শান্তিন্নি কিশনা।

সুমিথা ও তার সহকর্মী সেলভারাজা চিন্নিয়া জানিয়েছেন, অভিবাসন কর্তৃপক্ষ তাদের মক্কেলকে (রায়হান কবির) ৬ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত (১৩ দিন) রিমান্ড পেয়েছে।

উল্লেখ্য, গত ৩ জুলাই আল জাজিরায় প্রচারিত ‘১০১ ইস্ট’ অনুষ্ঠানে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের একটি প্রতিবেদন প্রচারিত হয়। এতে করোনাভাইরাস মহামারিতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির। সংবাদমাধ্যমটির ইউটিউব চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর থেকে সমালোচনা শুরু হয়। দেশটির সরকার এমন অভিযোগ সরাসরি অস্বীকার করেছে। গত ২৪ জুলাই সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। পরদিন ২৫ জুলাই তাকে ১৪ দিনের এবং পরে আবার নতুন করে ১৩ দিনের রিমান্ডে নেওয়া হয়।

রায়হানের আইনজীবী বলেন, ‘রায়হানকে গ্রেপ্তারের পর যে ১৪ দিন রিমান্ডে নেওয়া হয়, তাতেই প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার কথা। তাই আমরা দ্বিতীয় দফার রিমান্ড পর্যালোচনার আবেদন করেছিলাম।’

advertisement
Evaly
advertisement