advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গবন্ধুর ভাবনা তরুণদের সাফল্যের মন্ত্রণা: সিআইইউ ভিসি  

চট্টগ্রাম ব্যুরো
১৫ আগস্ট ২০২০ ২০:৩০ | আপডেট: ১৫ আগস্ট ২০২০ ২০:৩০
advertisement

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবানাদর্শ, ব্যক্তিত্ব আর ভাবনা দেশের তরুণ-তরুণীদের সাফল্য পাওয়ার মন্ত্রণা হতে পারে বলে মন্তব্য করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবনে মিশে আছে দেশপ্রেম, মানুষকে ভালোবাসার ক্ষমতা, সাহসী নেতৃত্ব, উদার দৃষ্টিভঙ্গি আর লক্ষ্যকে সামনে রেখে নিরলস কাজ করে যাওয়ার অনুপ্রেরণা। 

আজ শনিবার সকালে জাতির জনকের ৪৫তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এতে সিআইইউ-এর বিভিন্ন স্কুলের (অনুষদ) ডিন, শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুর সুদূরপ্রসারি নানা পরিকল্পনার কথা উল্লেখ করে তরুণদের উদ্দেশ্যে উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, পরিবার থেকে রাষ্ট্র,  সবখানেই সততা ও ন্যায়ের সঙ্গে পথ চলতে হবে। দেশের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার  কোনো বিকল্প নেই। 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের ডিন ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. আসিফ ইকবাল, আইকিউএসির উপদেষ্টা ড. মোহাম্মদ আইয়ুব ইসলাম, বিজনেস স্কুলের অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, স্কুল অব ল’র প্রভাষক মো. হাসনাত কবির ফাহিম, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর প্রভাষক নসিহ উল ওয়াদুদ আলম, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, প্রশাসনিক শাখার উপ-পরিচালক কুমার দোয়েল দে, সিআইটিএসের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান চৌধুরী, সহকারি গ্রন্থাগারিক মো. রাশেদুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, তরুণ প্রজন্মের মাঝে মুক্তির গল্প, বঙ্গবন্ধুর আদর্শ ও স্বাধীনতা সংগ্রামের বীরোচিত তথ্যগুলো ছড়িয়ে দিতে সিআইইউর গ্রন্থাগারে ইতিমধ্যে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন উপাচার্য। শোক দিবসসহ যেকোনো জাতীয় দিবসে এই বিশ্ববিদ্যালয়ের নানামুখী কার্যক্রম প্রশংসনীয় হয়েছে সচেতন মহলে।

advertisement
Evaly
advertisement