advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনার হ্রাস-বৃদ্ধি বিবেচনায় কুয়েতে প্রবেশে অনুমতি

কুয়েত প্রতিনিধি
২ সেপ্টেম্বর ২০২০ ১২:৩৭ | আপডেট: ২ সেপ্টেম্বর ২০২০ ১৩:০০
advertisement

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কুয়েতে বন্ধ রাখা হয়েছে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল। বিভিন্ন দেশের প্রবাসীরা কুয়েত থেকে নিজ দেশে ফেরত যেতে বিশেষ ফ্লাইট চালু থাকলেও প্রবেশে নেই কোনো বিমান।

এটি শুধুমাত্র প্রযোজ্য হচ্ছে বাংলাদেশ, ভারত, নেপাল, মিশর, পাকিস্তানসহ ৩২ দেশের ক্ষেত্রে। দেশগুলোর সঙ্গে কুয়েতের কোনো আন্তর্জাতিক ফ্লাইট চলাচল নেই। পরিবর্তনও করা হয়নি কোনো তালিকা। নিষেধাজ্ঞা চলবে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত। এর মধ্যে জানা গেছে, করোনাভাইরাসের হ্রাস-বৃদ্ধি বিবেচনায় কুয়েতে প্রবেশের অনুমতি পাবেন প্রবাসীরা।

গত সোমবার পর্যন্ত কুয়েতে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার ব্যাপারে সিদ্ধান্ত নিতে বার কয়েক বৈঠকে বসে দেশটির মন্ত্রিসভা। বৈঠকে আপাতভিত্তিতে করোনাভাইরাসের হ্রাস-বৃদ্ধি বিবেচনায় কুয়েতে প্রবেশাধিকারের এ সিদ্ধান্ত নেওয়া হয়। দেশটি জাতীয় আরব দৈনিক আল কাবাস এক সংস্করণে বিষয়টি নিশ্চিত করে।

প্রতিবেদনে বলা হয়, যে ৩২ দেশে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, সেখানকার নাগরিকদের কুয়েতে প্রবেশে করোনাভাইরাসের হ্রাস-বৃদ্ধি বিবেচনা করা হবে। যারা দেশে অবস্থান করছেন, তাদের আকামা আরও তিনমাসের জন্য বাড়ানো হয়েছে।

করোনাকালে ১৬১ দিন লকডাউন রাখার পর গত রোববার কারফিউ তুলে নেয় কুয়েত সরকার। আকামা পরিবর্তনের সুযোগ দেওয়া হয় প্রবাসী শ্রমিকদের। স্বাস্থ্যবিধি মেনে দেশকে স্বাভাবিক অবস্থায় ফেরাতে কাজ করছে সরকার।

advertisement
Evaly
advertisement