advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

থেমে থেমে বৃষ্টি আরও ২-৩ দিন

নিজস্ব প্রতিবেদক
১৬ সেপ্টেম্বর ২০২০ ১০:৫৬ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০ ১০:৫৬
পুরোনো ছবি
advertisement

দেশে আগামী দুই-তিন দিন থেমে থেমে বৃষ্টি হবে বলে জানিয়োছে আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাসে বলা হয়েছে, আগামী কয়েক দিন থেমে থেমে বৃষ্টি হলেও কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। তবে ২০ থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে বৃষ্টি বেড়ে যেতে পারে। আর তা চলতে পারে টানা তিন-চার দিন।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, এখন ভ্যাপসা গরম কিছুটা কেটে গেছে। প্রকৃতিতে কিছুটা ঠাণ্ডা বাতাস বইতে শুরু করেছে। রাজধানীর দু-এক জায়গায় সামান্য বৃষ্টি হয়েছে। তবে উত্তরাঞ্চলসহ দেশের অনেক এলাকায় ভারী বৃষ্টি শুরু হয়ে গেছে। সেইসঙ্গে দমকা হাওয়াও বইছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মঙ্গলবারের মতো আজ বুধবারও রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের অনেক স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টি বেড়ে যাওয়ায় ব্রহ্মপুত্র, ধরলা ও তিস্তার পানি আবার বাড়তে শুরু করেছে। এর মধ্যে ধরলার পানি বিপৎসীমা অতিক্রম করেছে। কুড়িগ্রামের নাগেশ্বরী ও সদরের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে। তবে মূল বসতি এলাকায় এখনো পানি ঢোকেনি।

এ ব্যাপারে জানতে চাইলে পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভূঁইয়া বলেন, বঙ্গোপসাগরে লঘুচাপ ও মৌসুমি বায়ু সক্রিয় থাকায় দেশের উত্তরাঞ্চলে কয়েক দিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। এতে কয়েকটি নদীর পানি বেড়ে যেতে পারে। তবে এ থেকে বড় বন্যার আশঙ্কা নেই। যে দু-একটি জায়গায় পানি বিপৎসীমা অতিক্রম করবে, তা আবার দ্রুত নেমে যাবে।

advertisement
Evaly
advertisement