advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আইনজীবীর জিম্মায় মিন্নি

বরগুনা প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর ২০২০ ১৮:০৪ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০ ২১:৪২
রিফাত শরীফের স্ত্রী মিন্নি
advertisement

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় ১০ আসামির পক্ষের যুক্তিতর্ক শেষে আজ বুধবার যুক্তিখণ্ডন করেন রাষ্ট্রপক্ষ। সাক্ষীদের হুমকি দেওয়ার অভিযোগে মিন্নির জামিন বাতিলের আবেদনের শুনানি শেষে আদালত মিন্নিকে রায়ের আগ মুহূর্ত পর্যন্ত তার আইনজীবীর জিম্মায় দিয়েছেন।

আজ সকাল ১১টা থেকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ আসাদুজ্জামান মিয়ার আদালতে যুক্তিখণ্ডন শুরু হয়। যুক্তিখণ্ডন শেষে মামলার রায়ের দিন ধার্য করা হয় আগামী ৩০ সেপ্টেম্বর।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু জানান, আজ আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিখণ্ডন করেন রাষ্ট্রপক্ষ। এরপরই মামলার রায়ের দিন ধার্য করেন বিচারক।

তিনি জানান, প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে মামলার তদন্ত কর্মকর্তাসহ ৭৬ জন সাক্ষীর প্রত্যেকেই সাক্ষ্য দিয়েছেন আদালতে। এরপর ২৬ আগস্ট থেকে শুরু হয় যুক্তিতর্ক। রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষে আসামিপক্ষের আইনজীবীরা তাদের যুক্তি তুলে ধরেন আদালতে।

এদিকে, সাক্ষীদের হুমকি দেওয়ার অভিযোগে গত ৮ জানুয়ারি মিন্নির জামিন বাতিলের আবেদন করেন রাষ্ট্রপক্ষ। দফায় দফায় সময় চান মিন্নির আইনজীবী। আদালত সময় বাড়ানোর আবেদন মঞ্জুর করায় পিছিয়ে যায় জামিন বাতিলের আবেদনের শুনানি। আজ মিন্নির জামিন বাতিলের আবেদনের শুনানি শেষে আদালত মিন্নিকে তার আইনজীবীর জিম্মায় দিয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ২৬ জুন সন্ত্রাসী নয়ন-রিফাত বন্ড বাহিনী বরগুনা সরকারি কলেজ গেটে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে রিফাত শরীফকে। এরপর রিফাতের স্ত্রী মিন্নিসহ ২৪ জনকে আসামি করে পৃথক দুটি চার্জশিট দেয় পুলিশ।

advertisement
Evaly
advertisement