advertisement
advertisement
advertisement
advertisement

সব খবর

advertisement

জাহাঙ্গীরকে মনোনয়ন দিতে সাত থানা বিএনপির চিঠি

নিজস্ব প্রতিবেদক
১৬ সেপ্টেম্বর ২০২০ ২১:০৮ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০ ২১:০৮
এস এম জাহাঙ্গীর হোসেন
advertisement

ঢাকা-১৮ আসনে এস এম জাহাঙ্গীর হোসেনকে মনোনয়ন দিতে বৃহত্তর উত্তরার সাত থানা বিএনপি ও অঙ্গসংগঠনের শীর্ষ নেতারা চিঠি দিয়েছেন। গতকাল মঙ্গলবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদকে চিঠি দেন তারা।

চিঠিতে ওই আসনের অধীন দক্ষিণ খান, উত্তরখান, খিলক্ষেত, বিমানবন্দর, তুরাগ, উত্তরা পূর্ব ও উত্তরা পশ্চিম থানা বিএনপি ও অঙ্গসংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা স্বাক্ষর করেন।

চিঠির একটি অনুলিপি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছেও পাঠানো হবে। সাধারণত মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে ওই আসনের অধীন থানা বিএনপি ও অঙ্গসংগঠনের মতামতকে গুরুত্ব দেওয়া হয়। এ ক্ষেত্রে এটি বিবেচনায় আনা হবে বলে বিএনপির এক নীতিনির্ধারক জানিয়েছেন।

এদিকে ঢাকা-১৮ তে এখনো প্রার্থী কেন হচ্ছে না, তা দলের নীতিনির্ধারকের সিদ্ধান্ত নিতে আবার জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে বসবে। তবে এ আসনের তফসিল ঘোষণা না হওয়ায় প্রার্থী ঘোষণা দেওয়ার সম্ভাবনা আপাতত নেই। তবে যিনি প্রার্থী হবেন তাকে গ্রিন সিগন্যাল দেওয়া হতে পারে।  

দলের একটি সূত্র জানিয়েছে, গত ১২ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাশীদের এস এম জাহাঙ্গীর হোসেন এবং কফিল উদ্দিন আহমেদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। তবে ঘটনার সূত্রপাত কোনো পক্ষ করেছেন তা নিয়ে জানার চেষ্টা করছেন বিএনপির নীতিনির্ধারকেরা।

প্রত্যক্ষদর্শী কয়েকজন আমাদের সময়কে জানান, কফিলের সমর্থককেরাই প্রথমে তেড়ে আসেন জাহাঙ্গীর সমর্থকদের দিকে। এতে প্রথমে হাতাহাতি এবং পরে মারামারি জড়িয়ে পড়েন দুই পক্ষের নেতাকর্মীরা।

advertisement
Evaly
advertisement