advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ঢাকা-৫
প্রার্থীদের সঙ্গে ইসির মতবিনিময় রবিবার

১৭ সেপ্টেম্বর ২০২০ ০০:৩৮
আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২০ ০০:৩৮
advertisement

ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবে নির্বাচন কমিশন (ইসি)। আগামী রবিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের সম্মেলনকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এ সময় প্রার্থীদের করোনা পরিস্থিতিতে নির্বাচনী আচরণবিধি সম্পর্কে জানানো হবে। ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিএম মোতাহার উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা গেছে।
সাধারণত উপনির্বাচনের ক্ষেত্রে কমিশন প্রার্থীদের সঙ্গে মতবিনিয়োগ করে না। করোনা সংক্রমণকালে নির্বাচন অনুষ্ঠানের জন্য তারা মতবিনিময়ের সিদ্ধান্ত নিয়েছে। এ ক্ষেত্রে নির্বাচনী প্রচারে স্বাস্থ্যবিধি অনুসরণসহ বাড়ি বাড়ি গিয়ে প্রচার না করার জন্য প্রার্থীদের অনুরোধ করা হতে পারে।
ইসির তফসিল অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর ঢাকা-৫ ও নওগাঁ-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ। এই আসনগুলোতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ সেপ্টেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর।
গত ৬ মে বার্ধক্যজনিত কারণে সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা মারা গেলে ঢাকা-৫ আসন শূন্য হয়। গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মারা যান। ফলে এ আসনটিও শূন্য হয়।

advertisement
Evaly
advertisement