advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সৌদিতে চালু হচ্ছে বিমানের নিয়মিত ফ্লাইট

কামাল পারভেজ অভি,সৌদিআরব
১৭ সেপ্টেম্বর ২০২০ ০৯:২৩ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২০ ১৪:১৫
advertisement

মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় ছয় মাস বন্ধ থাকার পর আগামী সোমবার (২১ সেপ্টেম্বর) থেকে চালু হচ্ছে ঢাকা-সৌদি নিয়মিত ফ্লাইট। তবে শুধুমাত্র জেদ্দা, রিয়াদ ও দাম্মামে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গতকাল বুধবার রাতে বিমানের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

বিমানের ওয়েবসাইটে বলা হয়, আগামী ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোম ও বৃহস্পতিবার দাম্মাম থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান। ঢাকা থেকে রিয়াদে প্রতি শনি, সোম ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে। ২৪ সেপ্টেম্বর থেকে প্রতি বৃহস্পতিবার ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে ফ্লাইট চালাবে বিমান। এছাড়া, চট্টগ্রাম-জেদ্দা-ঢাকা রুটে ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোমবার, ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটে ২০ সেপ্টেম্বর থেকে প্রতি রোববার ফ্লাইট পরিচালনা করা হবে।

করোনাকালে সৌদি আরব ভ্রমণে কারা যেতে পারবেন এবং ভ্রমণ সংক্রান্ত যাবতীয় তথ্যও দিয়েছে বিমান। সংস্থাটির www.biman-airlines.com ওয়েবসাইটে তথ্যগুলো পাওয়া যাবে। যারা ভ্রমণ করবেন, তাদের www.absher.sa/portal/landing.html ; এ গিয়ে ভিসার মেয়াদ চেক করতে অনুরোধ জানিয়েছে বিমান।

তবে ভ্রমণের আগে অবশ্যই বাংলাদেশ সরকার নির্ধারিত ল্যাব থেকে যাত্রার ৪৮ ঘণ্টা আগে করোনাভাইরাসের টেস্ট করিয়ে ৬ কপি ‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট সঙ্গে রাখতে নির্দেশনা দিয়েছে বিমান কর্তৃপক্ষ। সৌদি আরবের বিমানবন্দরে নেমে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেলথ ফরম পূরণ করে তা বিমানবন্দরের হেলথ কন্ট্রোল সেন্টারে জমা দিতে হবে। এছাড়া, ফ্লাইট ছাড়ার ৬ ঘণ্টা আগে যাত্রীদের বিমানবন্দরে উপস্থিত থাকতে বলেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

advertisement
Evaly
advertisement