advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বনানীতে এবার আহমেদ টাওয়ারে আগুন

২১ সেপ্টেম্বর ২০২০ ০০:৩৫
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ০০:৩৫
advertisement

রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউর সেই এফআর টাওয়ারের পাশে আহমেদ টাওয়ারে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গতকাল বেলা ১১টার দিকে আহমেদ টাওয়ারের ১৬ তলায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১০টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নির্বাপণ করে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানিয়েছে, তাৎক্ষণিকভাবে অগ্নিকা-ের কারণ জানা যায়নি। তবে বৈদ্যুতিক গোলযোগে অগ্নিকা-ের ঘটনা ঘটতে পারে। ক্ষতির পরিমাণও নিরূপণ করা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ২২ তলা ভবনটির ১৬ তলায় লিডিংটন বাংলাদেশ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ১৬ তলায় আগুন লাগে।

ভবনটির অন্যান্য ফ্লোরে ফায়ার অ্যালার্ম বেজে ওঠায় লোকজন ভবনটি থেকে দ্রুত নেমে পড়েন। তাড়াহুড়ো করে নামার সময় অনেকেই পড়ে সামান্য আহত হয়েছেন। ফায়ার সার্ভিসকর্মীরা ফ্লোরটির জানালার কাঁচ ভেঙে পানি ছিটিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন।
ফায়ার সার্ভিসের বারিধারা স্টেশনের সিনিয়র অফিসার আবুল কালাম আজাদ জানান, বহুতল ভবনে আগুনের খবরে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ছুটে যায় সেখানে। ১২টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে চলে আসে। ১২টা ২০ মিনিটে পুরোপুরি আগুন নিভিয়ে ফেলা হয়। আগুনের উৎস অনুসন্ধানে একটি তদন্ত কমিটি করা হবে।
উল্লেখ্য, এর আগে আহমেদ টাওয়ার লাগোয়া এফআর টাওয়ারে গত বছর ২৮ মার্চ ভয়াবহ অগ্নিকা- ঘটেছিল। এতে ২৭ জন প্রাণ হারিয়েছেন।

advertisement
Evaly
advertisement