advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সাগর উত্তাল, কক্সবাজারে ৩ নম্বর সংকেত

কক্সবাজার প্রতিনিধি
২১ সেপ্টেম্বর ২০২০ ১৩:৪৫ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ১৪:১২
সাগর উত্তাল থাকায় কক্সবাজারে তিন নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে। পুরোনো ছবি
advertisement

প্রচণ্ড তাপদাহের পর বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে, উত্তাল রয়েছে সাগর। লঘুচাপের কারণে কক্সবাজার, চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাছধরার ট্রলারসমুহকে উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলেছে আবহাওয়া অফিস।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আজ সোমবার আবহাওয়াবিদ আবদুর রহমান জানান,, উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকুলীয় এলাকা ও সমুদ্র বন্দরের উপর দিয়ে বজ্রসহ বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। লঘুচাপের কারণে কক্সবাজার, চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাছধরার ট্রলারসমূহকে উপকুলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

কক্সবাজারে গত দুই দিন ধরে গুড়ি গুড়ি বৃষ্টিপাত হচ্ছে ও সাগর উত্তাল রয়েছে। আবহাওয়া বিভাগের সতর্কতা সংকেত জারি এবং সাগর উত্তাল হওয়ায় বঙ্গোপসাগরে মাছ ধরারত জেলেরা ট্রলার নিয়ে গতকাল রোববার সন্ধ্যা থেকে ঘাটে ফিরতে শুরু করেছে বলে কক্সবাজার জেলা বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালেক জানিয়েছেন। এদিকে, গত সাপ্তাখানেকের প্রচণ্ড গরমের পর এ বৃষ্টি মানুষের মাঝে স্বস্তি নিয়ে এসেছে।

advertisement
Evaly
advertisement