advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

পাঁচ নির্মাতার করোনাকালীন গল্প নিয়ে ‘বাঘ বন্দি সিংহ বন্দি’

বিনোদন প্রতিবেদক
২১ সেপ্টেম্বর ২০২০ ১৪:০৪ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ১৪:১৩
‘বাঘ বন্দি সিংহ বন্দি’ সিরিজের পোস্টার
advertisement

করোনাকালীন সময়ে জনসাধারণের ভিন্নমাত্রার অভিজ্ঞতার আলোকে নির্মিত পাঁচ পর্বের এনথোলজি সিরিজ ‘বাঘ বন্দি সিংহ বন্দি’ নিয়ে আসছে দেশের জনপ্রিয় পাঁচ নির্মাতা। পরিচালনার পাশাপাশি ৩০ মিনিট দৈর্ঘ্যের এই গল্পগুলোও লিখেছেন গিয়াস উদ্দিন সেলিম, অমিতাভ রেজা চৌধুরী, অনিমেষ আইচ, নুরুল আলম আতিক ও আবু শাহেদ ইমন।

জানা গেছে, মহামারি চলাকালীন সময়ে বাংলাদেশের মানুষের জীবনযাত্রা, জীবিকা, সামাজিক অবস্থান, শারীরিক ও মানসিক বিপর্যয়ের নতুন অভিজ্ঞতার গল্পগুলোই উঠে এসেছে এই সিরিজে।

গল্পগুলোর মধ্যে ‘আড়াই মন স্বপ্ন’ শর্টফিল্মটি পরিচালনা করেছেন আবু শাহেদ ইমন। এখানে এই সংকট চলাকালে সমাজের নিম্ন মধ্যবিত্ত মানুষের চরম আর্থিক সংকটকে তুলে ধরেছেন তিনি।

নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর সিরিজের নাম ‘এসো বসে একসাথে খাই’। শর্টফিল্মে লকডাউনে পরিবারের সদস্যদের মানসিক পরিবর্তনকে তুলে ধরা হয়েছে। এখানে দেখা যাবে, এ সময়ে ঢিলেঢালা পারিবারিক বন্ধন একদিকে যেমন মজবুত হয়েছে, তেমনি অতি আপনজনও দূরে চলে গেছে।

অনিমেষ আইচ মহামারির এই চ্যালেঞ্জ মোকাবেলায় সম্মুখযোদ্ধা ডাক্তারদের বেদনার গল্প নিয়ে নির্মান করেছেন শর্টফিল্ম ‘মুখ আসমান’।

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে নির্মম মানসিকতার পরিচয় দিয়ে সামাজিকভাবে দূরে সরিয়ে দেওয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘যাত্রী’ শর্টফিল্মটি। এটি নির্মাণ করেছেন গিয়াস উদ্দিন সেলিম।

সমাজের ভালো-মন্দ নানা কর্মকাণ্ড এবং পারিবারিক সর্ম্পকগুলো করোনাভাইরাসে প্রভাবিত হওয়ার চিত্র তুলে ধরে নির্মিত হয়েছে ‘নিষিদ্ধ বাসর’ শর্টফিল্মটি। এটি নির্মান করেছেন পরিচালক নুরুল আলম আতিক।

‘বাঘ বন্দি সিংহ বন্দি’ সিরিজের এই শর্টফিল্মগুলো দেখা যাবে ডিজিটাল বিনোদন প্লাটফর্ম বিনজ্-এ। এগুলো প্রচার হবে আগামী ১ অক্টোবর থেকে তাদের অনলাইন প্লাটফর্মে।

advertisement
Evaly
advertisement