advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

টার্গেট পূরণে করোনা টেস্টের নমুনা নিজেই দিচ্ছেন চিকিৎসক! (ভিডিও)

অনলাইন ডেস্ক
২১ সেপ্টেম্বর ২০২০ ১৪:৩৯ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ১৪:৫৩
টার্গেট পূরণ করতে নিজের স্যাম্পল দিচ্ছেন উত্তর প্রদেশের এক চিকিৎসক। ছবি : সংগৃহীত
advertisement

করোনাভাইরাসের টেস্ট করতে বেঁধে দেওয়া সংখ্যক নমুনা সংগ্রহ করতে নিজের নমুনাই বার বার দিচ্ছেন চিকিৎসক। ভারতের উত্তর প্রদেশে ঘটা এ ঘটনা নিয়ে শুরু হয়েছে সমালোচনা। আর সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়ে গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, উত্তরপ্রদেশের মথুরা জেলার বালদেও টাউটের একটি কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রে এই ঘটনা ঘটে। আর ওই চিকিৎসকের নাম ডা. রাজকুমার সারস্বত। টার্গেট পূরণের জন্য তিনি নিজের নমুনা দিয়ে দিচ্ছেন- এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, দুই-একবার নয় ওই চিকিৎসক টানা ১৫ বার করোনা টেস্টের জন্য নিজের সোয়াবের নমুনা দিচ্ছেন। রাজ্যটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দপ্তর থেকে দেওয়া টার্গেট পূরণ করতে যাতে সমস্যা না হয় সে জন্যই তিনি এত বার নিজের নমুনা দিয়েছেন বলে জানা গেছে।

ভিডিওটিতে আরও দেখা যায়, একজন পরামর্শ দিচ্ছেন, নিজের এতগুলো নমুনা একসঙ্গে না দিতে। ভিডিওতে স্পষ্ট শোনা যাচ্ছে, ওই চিকিৎসক বলছে রাজ্যের দেওয়া টার্গেট পূরণের জন্য তিনি নিজের নমুনাই টেস্টের জন্য দিচ্ছেন।

গতকাল রোববার ভিডিওটি ভাইরাল হয়। ভিডিওটি ভাইরাল হতেই উত্তর প্রদেশে করোনা টেস্টের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। ইতিমধ্যেই বিষয়টি রাজ্যটির অতিরিক্ত প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. রাজীব গুপ্তর নজরে এসেছে। তিনি জানিয়েছেন, পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অপরাধ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

advertisement
Evaly
advertisement