advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক
২৩ সেপ্টেম্বর ২০২০ ০০:০১ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২০ ০৮:৫০
যুক্তরাষ্ট্রে করোনায় ২ লাখেরও বেশি মানুষ মারা গেছে। ছবি : সংগৃহীত
advertisement

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেছে। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, গতকাল সোমবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫ জনে। আর দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ৬১ হাজার ২১১ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ১৫ হাজার ৯৭৪ জন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, গত মার্চে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, করোনায় মৃতের সংখ্যা এক লাখ থেকে দুই লাখের মধ্যে থাকলে তা বড় সাফল্য হবে। ট্রাম্পের সে আশাকে দুঃস্বপ্নে পরিণত করে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেল। গত মাসে যখন দৈনিক মৃতের সংখ্যা ১৫ জনে নামে তখন তিনি আশা করেছিলেন কয়েক দিনের মধ্যেই এটি শুণ্যতে পৌঁছাবে।

যুক্তরাষ্ট্রের মধ্যে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে লস অ্যাঞ্জেলস অঙ্গরাজ্যে। সেখানে এ পর্যন্ত ২ লাখ ৬১ হাজারের বেশি আক্রান্ত ও ৬ হাজার ৩৬৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কুইন্স অঙ্গরাজ্যে মারা গেছেন ৬ হাজার ১৭ জন।

যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এরপর রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া ও কলম্বিয়ার নাম। ভারতে ৫৫ লাখ, ব্রাজিলে ৪৫ লাখ, রাশিয়ায় ১১ লাখ ও কলম্বিয়ায় ৭ লাখ ৭০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

 

 

advertisement
Evaly
advertisement