advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে হবে

২৩ সেপ্টেম্বর ২০২০ ০০:০৭
আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২০ ০০:০৭
advertisement

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার এবং এ দেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধির জন্য কাজ করতে হবে। স্পিকারের সঙ্গে গতকাল মঙ্গলবার জার্মানিতে বাংলাদেশ সরকারের মনোনীত রাষ্ট্রদূত সাবেক সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া ভার্চুয়ালি সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময়
শিরীন শারমিন চৌধুরী এ কথা বলেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক ব্যবসা-বাণিজ্য ও এ দেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধি, সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে দুদেশের সম্পর্কোন্নয়ন বিষয়ে আলোচনা করেন।
স্পিকার বলেন, ইউরোপিয়ান ইউনিয়নে বড় দেশ হিসেবে জার্মানির প্রভাব খুব বেশি বিধায় বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ও বাণিজ্য মন্ত্রণালয়ের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার এবং এ দেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধি করার জন্য কাজ করতে হবে। এক্ষেত্রে সংসদীয় মৈত্রী গ্রুপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।
মোশাররফ হোসেন ভূঁইয়া বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার এবং বাংলাদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধির স্বার্থে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। রোহিঙ্গা ইস্যুতে জার্মান সরকারের সহযোগিতা আনয়ন জরুরি বলে তিনি উল্লেখ করেন। স্পিকার স্থায়ী কমিটি ও সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে সার্বিক সহযোগিতার বিষয়ে আশ্বাস প্রদান করেন।

advertisement
Evaly
advertisement