advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশিদের আকামা ভিসার মেয়াদ বাড়াতে সৌদিকে চিঠি

২৩ সেপ্টেম্বর ২০২০ ০০:০৭
আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২০ ০০:০৭
advertisement

করোনা মহামারীর মধ্যে ছুটিতে দেশে এসে আটকেপড়া কয়েক লাখ বাংলাদেশির আকামা ভিসার মেয়াদ বাড়ানোর অনুরোধ জানিয়ে সৌদি আরবকে চিঠি দিয়েছে বাংলাদেশ। গতকাল মঙ্গলবার সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় বরাবর দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এই চিঠি দেয় বলে নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, চিঠিতে দেশে আটকেপড়া বাংলাদেশিদের আকামা কিংবা ভিসার মেয়াদ প্রয়োজন অনুযায়ী অন্তত তিন মাস বাড়ানোর অনুরোধ জানানো হয়। তবে সৌদি কর্তৃপক্ষ থেকে এখনো এ ব্যাপারে কোনো সাড়া আসেনি।
এর আগে করোনা পরিস্থিতির মধ্যে ছুটিতে এসে আটকেপড়া শ্রমিকদের জন্য তিন দফায় আকামার মেয়াদ বাড়ায় সৌদি সরকার। প্রথম দুই দফায় বাড়ানো হয় তিন মাস করে ছয় মাস। পরে আকামার মেয়াদ আরও এক মাস বাড়ানো হয়Ñ যে মেয়াদ চলতি মাসের ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে। ফলে এখনো সৌদির সঙ্গে বিমান যোগাযোগ স্বাভাবিক না হওয়ায় এ সময়ের মধ্যে এসব কর্মী কর্মস্থলে পারবেন কিনা, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এর মধ্যে প্রত্যাশিত বিমানের টিকিট না পাওয়ায় চতুর্থ দিনের মতো গতকালও বিক্ষোভ করেছেন সৌদি আরব প্রবাসীরা।
বিষয়টি নিয়ে গতকাল পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন গণমাধ্যম বলেন, ভিসার মেয়াদ বাড়াতে অনুরোধ জানানো ছাড়া আর কিছু করার নেই। সৌদি আরব অনুরোধ না রাখলে কী করার আছে? উল্টো সৌদি কর্তৃপক্ষ দেশটিতে থাকা অবৈধ কর্মীদের ফিরিয়ে নিতে বলছে।

advertisement
Evaly
advertisement