advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

৬ মাস সুড়ঙ্গ খুঁড়ে জেল থেকে পালালো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি

অনলাইন ডেস্ক
২৩ সেপ্টেম্বর ২০২০ ১১:৪৬ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২০ ১২:২০
advertisement

পৃথিবীজুড়ে বিভিন্ন দেশে জেল পালানোর গল্প জানা নেই, এমন লোকের দেখা পাওয়া মুশকিল। খোদ বাংলাদেশেও জেলের ভেতর সবার সামনে মই বানিয়ে সেটি ব্যবহার করে পালানোর ঘটনা বেশ সাম্প্রতিক। তবে ধৈর্য ধরে সুড়ঙ্গ খুঁড়ে জেল পালানোর ঘটনা খুব একটা শোনা যায় না বললেই চলে। ইন্দোনেশিয়ার জাকার্তার তাংগেরাং জেলে ঘটেছে এ ঘটনা।

কাই জি ফান নামে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামি জেলের ভেতর সুরঙ্গ খুঁড়ে পালিয়েছেন। চীনা এই আসামি এ নিয়ে দ্বিতীয়বার জেল থেকে পালালেন বলে খবর জানিয়েছেন বৃটিশ গণমাধ্যম ডেইলি মেইল।

প্রতিবেদনে বলা হয়েছে, জানা যায়, ২০১৭ সালে মাদক পাচার করতে গিয়ে ধরা পড়ে কাই জি ফান। বিচারে তার মৃত্যুদণ্ড দেয় আদালত। তার পর থেকেই তাকে রাখা হয়েছিল জাকার্তার ওই জেলে। সেখানে থেকেই ১০০ ফুট সুড়ঙ্গ খোঁড়েন কাই। জেল থেকে একটি শাবল, ছেনি, স্ক্রু ড্রাইভার উদ্ধার করেছে পুলিশ। এসব যন্ত্র দিয়ে নিজের সেলের মধ্যে ৬ মাস ধরে সুড়ঙ্গ খুঁড়েছিল ৫৩ বছরের কাই জি। গত সোমবার কাই এই সুড়ঙ্গ দিয়ে পালিয়ে যান।

এর আগে, ২০১৭ সালে পুলিস হেফাজতের বাথরুমের মেঝে খুঁড়ে পালিয়েছিলেন কাই। তবে পালানোর তিন দিনের মধ্যেই তাকে ফের গ্রেপ্তার করা হয়।

advertisement
Evaly
advertisement