advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

উল্লাপাড়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি
২৪ সেপ্টেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২০ ২১:৪৮
advertisement

উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও যুবলীগ নেতা হেদায়েতুল আলম রেজার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও হঠাৎ কোটিপতি হওয়ার অভিযোগ তদন্ত করছে দুদক। এ তদন্ত চলাকালে এবার প্রকাশ্যে চাঁদাবাজির অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তবে চেয়ারম্যান নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন।

গত মঙ্গলবার দুপুরে হাটিকুমরুল ইউনিয়নের পাঁচলিয়া বাজার এলাকায় চাঁদাবাজির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করে জেলা ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম বলেন, পাঁচলিয়া বাজার এলাকায় আন্তর্জাতিকমানের ট্রাকস্ট্যান্ড নির্মাণকাজের সাব-ঠিকাদার হিসেবে বালু সরবরাহের কাজ করছিলাম। সেখানে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছেন চেয়ারম্যান হেদায়েতুল আলম রেজা।

কাজ করার সময় গত ১৫ সেপ্টেম্বর চেয়ারম্যানের নির্দেশে তার সমর্থক আব্দুল্লাহ, রমজান আলী, এনামুল, হাফিজুল ইসলাম, রঞ্জু, দুলাল, তোতা মিয়া ও মো. আমিরসহ ২০-২৫ জন দেশীয় অস্ত্র নিয়ে হামলা করেন। এ সময় তারা বালুভর্তি ট্রাকের চালক শাহ আলী ও রানাকে বলেন যে ১০ লাখ টাকা চাঁদা না দিলে এখানে কোনো বালু ফেলা যাবে না। প্রতিবাদ করায় দুই ট্রাকচালককে ব্যাপক মারপিট করেন। একপর্যায়ে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। চালকরা ভয়ে সেখান থেকে পালিয়ে যান। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় ১৭ সেপ্টেম্বর থানায় মামলা দায়ের করা হয়েছে।

অপর ভুক্তভোগী মোজাম্মেল হক বলেন, পাঁচলিয়া বাজারে একটি হোটেল ছিল। চেয়ারম্যানের লোকজন তিন লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন। কিন্তু চাঁদা না দেওয়ায় তারা আমার দোকান লুট করে নিয়ে যান। এ বিষয়ে থানায় অভিযোগ করলেও পুলিশ চেয়ারম্যানের পক্ষ নিয়েছে।

এ বিষয়ে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জেড জেড তাজুল হুদা বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশ ছাড়া কথা বলতে পারব না। মামলা চলমান। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে চেয়ারম্যান হেদায়েতুল আলম বলেন, আমি নির্দোষ এবং ষড়যন্ত্রের শিকার। কিছু অসৎ মানুষ আমাকে আগামী নির্বাচনে যেন অংশ নিতে না পারি সেজন্য কুৎসা রটাচ্ছে। আমি এসব কর্মকা-ের সঙ্গে জড়িত না। দুদক তলব বিষয়ে বলেন, তাদের নিয়মিত রুটিন ওয়ার্কের মতো আমাকে ডেকেছিলেন। দোষী হলে তারা ব্যবস্থা নেবেন।

advertisement
Evaly
advertisement