advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

তৃতীয় পক্ষের প্ররোচনায় বিশৃঙ্খলা করবেন না, সৌদি প্রবাসীদের পররাষ্ট্র মন্ত্রণালয়

কূটনৈতিক প্রতিবেদক
২৪ সেপ্টেম্বর ২০২০ ০০:২০ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২০ ০০:২০
বুধবার সকালে ইস্কাটনে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করেন সৌদি প্রবাসীরা। পুরোনো ছবি
advertisement

আনন্দের বিষয় যে দীর্ঘদিন বন্ধ থাকার পর সরকারের আন্তরিক প্রচেষ্টায় প্রবাসী বাংলাদেশিরা সৌদি আরবে পুনরায় যাওয়ার সুযোগ পেয়েছেন। বাংলাদেশে অবস্থানরত সৌদি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যাদের ভিসার মেয়াদ ইতোমধ্যে শেষ হয়েছে তাদের ভিসা ঢাকাস্থ সৌদি দূতাবাসের মাধ্যমে প্রদান করতে সৌদি কর্তৃপক্ষ সম্মত হয়েছে। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার থেকে সৌদি দূতাবাস খুলবে। এছাড়া ইকামার মেয়াদ চলতি আরবি মাসের শেষ দিন পর্যন্ত বৈধ থাকবে। সৌদি আরবে গমনের জন্য সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমান টিকেট ইস্যু করবে। এমতাবস্থায়, সৌদি দূতাবাসের ভিসা প্রার্থীগণ এবং সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমানে টিকেট করতে ইচ্ছুক ব্যক্তিগণকে বিশৃঙ্খলা না করে নিয়মতান্ত্রিকভাবে এসব কাজ সম্পন্ন করার অনুরোধ করা যাচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তি আরও বলা হয়, ভিসা সংগ্রহের সময় ঢাকাস্থ সৌদি দূতাবাসে অথবা টিকেট সংগ্রহের সময় সৌদি এয়ারলাইন্স বা বাংলাদেশ বিমানের সম্মুখে কোনো ধরনের বিশৃঙ্খলা না করার অনুরোধ করা যাচ্ছে। কোনো হট্টগোল না করে শৃঙ্খলাবদ্ধ হয়ে টিকেট ক্রয় ও ভিসার আবেদন জমা দেওয়ার জন্য সবার কাছে অনুরোধ করা হয়। এছাড়া বাংলাদেশে অবস্থানরত সৌদি প্রবাসী বাংলাদেশিদের তৃতীয়পক্ষের প্ররোচনায় কোনো ধরনের বিশৃঙ্খলা না করার আহ্বান জানানো হচ্ছে।

advertisement
Evaly
advertisement