advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর সামনে
ডাকের ডিজির অপসারণ চাইল সংসদীয় কমিটি

২৪ সেপ্টেম্বর ২০২০ ০০:৩৭
আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২০ ০০:৩৭
advertisement

ডাক বিভাগের মহাপরিচালক সুধাশু শেখর ভদ্রের দুর্নীতির বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। গতকাল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়। তদন্তের ক্ষেত্রে সুধাশু শেখর ভদ্রের স্বপদে বহাল থাকার বিষয়টি দেশের সবাইকে প্রশ্নবিদ্ধ করেছে মর্মে সভায় মতামত ব্যক্ত করা হয়। করোনা পজিটিভ থাকা অবস্থায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টিও সন্দেহজনক মর্মে অভিমত প্রকাশ করা হয়। তাই অতিদ্রুত তাকে দায়িত্ব থেকে অপসারণের জন্য বৈঠকে সুপারিশ করা হয়।
সভায় বিগত বৈঠকের সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। হাইটেক পার্কের বিভিন্ন প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি তুলে ধরা হয়। আইটি ভিলেজের জন্য বরাদ্দ ভূমি সম্পর্কিত মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধির সমন্বয়ে কমিটি গঠন করার পরামর্শ দেওয়া হয়।
এ ছাড়া টেশিশ নির্মিত দোয়েল নামীয় ল্যাপটপের মান ও বাজারজাত করার বিষয়টি নিয়ে বৈঠকে আলোচনা হয়। দেশের প্রত্যন্ত অঞ্চলে ডিজিটাল সেবা উন্নতকরণ, ডাক বিভাগের উন্নয়ন ও সেবার মান বৃদ্ধি এবং টেলিটকের কার্যক্রমকে আরও সম্প্রসারণের প্রতি গুরুত্ব দেওয়ার জন্য কমিটি সুপারিশ করে। কমিটির সভাপতির অনুপস্থিতিতে কমিটির সদস্য বেনজীর আহমদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। সভাপতির বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগদান করেন। কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ফাহ্মী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক বৈঠকে অংশগ্রহণ করেন।

advertisement
Evaly
advertisement