advertisement
advertisement
advertisement
advertisement

অনলাইন সভায় অবাক কা-

আমাদের সময় ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২০ ২৩:১৭
advertisement

করোনা ভাইরাসের মহামারীর কারণে এর সংক্রমণ থেকে বাঁচতে মানুষ ভার্চুয়ালি নানা আয়োজন, বৈঠক, সভা-সেমিনার ইত্যাদি করছে। মেক্সিকোতে এ রকম একটি অনলাইন সভায় ঘটেছে বিচিত্র ঘটনা। দেশটির একজন রাজনীতিক ভার্চুয়াল সভায় নিজের পরিবর্তে তার বড় একটি ছবি রেখে দেন। এর মাধ্যমে তিনি দেখাতে চেয়েছেন,

তিনি যুক্ত আছেন। তবে তার এই কা- ধরা পড়ে যায়। আর এজন্য হয়তো তাকে শাস্তিও ভোগ করতে হবে।

যিনি ওই কা- ঘটিয়েছেন, তার নাম ভালেন্তিনা বাত্রেস গোয়াদারামা। তিনি রাজধানী মেক্সিকো সিটির কংগ্রেস সদস্য। তার দলের নাম ন্যাশনাল রিজেনারেশন মুভমেন্ট বা মোরেনা পার্টি। গত শুক্রবার ভার্চুয়াল কংগ্রেস অধিবেশনে যোগ দেন কংগ্রেস সদস্যরা। এতে গোয়াদারামাও অংশ নেন। অধিবেশন চলার মাঝপথে ক্যামেরার সামনে নিজের বড় একটি ছবি রেখে উঠে পড়েন তিনি।

জানা যায়. জুম প্রযুক্তির মাধ্যমে আয়োজিত ওই সভা রেকর্ড করা হয়েছিল। ডেমোক্র্যাটিক রেভল্যুশন পার্টির উপপ্রধান জর্জে গাভিনো ওই সভার একটি ভিডিও ফুটেজ পোস্ট করেন টুইটারে। সেখানে ব্যঙ্গাত্মক ক্যাপশনও দেন তিনি। লেখেন, আমি মনে করছিলাম আপনি আমার বক্তব্য বেশ মনোযোগ দিয়ে শুনছেন। কিন্তু পরে দেখলাম, আপনার মনোযোগী চেহারাটা একটি ছবি মাত্র।

তবে গোয়াদারামা কংগ্রেসের যে কোনো ধরনের প্রটোকল ভঙ্গের অভিযোগ অস্বীকার করেছেন। গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি বিবৃতি পোস্ট করে তিনি বলেন, প্রযুক্তির বিষয়ে জানাবোঝা কম থাকায় এই ভুল হয়েছে। পরে প্রযুক্তিগত সহায়তা নিয়ে কয়েক সেকেন্ডের মধ্যে আমি সেটা বন্ধ করতে সক্ষম হই।

advertisement
Evaly
advertisement