advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, থানায় অভিযোগ করতে পারছে না পরিবার

২৫ সেপ্টেম্বর ২০২০ ১৬:৩৪
আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২০ ১৬:৩৯
প্রতীকী ছবি
advertisement

চাঁদপুরের ফরিদগঞ্জে বুদ্ধিপ্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। গত শনিবার উপজেলার ৬ নম্বর গুপ্টি পশ্চিম ইউনিয়নের এই ঘটনা ঘটে। ধর্ষণের ঘটনাটি এক সপ্তাহ আগে ঘটলেও স্থানীয় একটি মহলের চাপে ভুক্তভোগী কিশোরীর বাবা অভিযোগ করতে থানা পর্যন্ত যেতে পারছেন না। 

ভুক্তভোগী কিশোরীর বাবা জানান, গত শনিবার তার বুদ্ধি প্রতিবন্ধী মেয়ে (১৭) পার্শ্ববর্তী এক নিকট আত্মীয়ের বাড়ি থেকে আসার পথে পার্শ্ববর্তী বাড়ির ইমরান হোসেনের পারভেজ (১৮) জোরপূর্বক বাগানে নিয়ে ভয় দেখিয়ে ধর্ষণ করেন। পরে ওই বাগানের পার্শ্ববর্তী বাড়ির লোকজন দেখে মেয়েটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করলেও পারভেজ দৌঁড়ে পালিয়ে যান।

কিশোরীর বাবা আরও জানান, জানান, অভিযুক্ত পারভেজের বাবা ইমরান হোসেন ঘটনার সমাধানের কথা বলে বিভিন্ন মহলের মাধ্যমে চাপ প্রয়োগ করে কালক্ষেপণ করছেন। ফলে এক সপ্তাহ চলে গেলেও তিনি কোনো সুরাহা পাননি ও থানাতেও অভিযোগ করতে পারেননি। অভিযুক্ত পারভেজের মা পারুল বেগম বলেন, ‘ওই ঘটনার পর থেকে আমার ছেলেকে খুঁজে পাওয়া যাচ্ছে না।’

স্থানীয় সালিশদার বাবুল পাটোয়ারী বলেন, ‘বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীর ধর্ষণের ঘটনায় ভুক্তভোগীর বাবা আমাদের কাছে এসেছিলেন। আমরা সমাধানের চেষ্টা করেছি,কিন্তু সম্ভব হয়নি। স্থানীয় ইউপি সদস্য আবুল বাশার (আবু) বলেন, ‘উভয় পক্ষকে নিয়ে সমাধানের চেষ্টা চলছে।সমাধান না হলে ভুক্তভোগীর পরিবারকে আইনি প্রক্রিয়া নেওয়ার জন্য সকল সহযোগিতা করব।’

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আব্দুর রকিব জানান, ওই বুদ্ধিপ্রতিবন্ধী পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি সুবিচার পাওয়ার জন্য যেকোনো সহযোগিতার জন্য ফরিদগঞ্জ থানা পুলিশ পাশে থাকবে।

advertisement
Evaly
advertisement