advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বিদ্যুৎ বিভ্রাটে শজিমেক ল্যাবে হয়নি করোনা পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক,বগুড়া
২৫ সেপ্টেম্বর ২০২০ ১৭:২৩ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২০ ১৭:৩৫
প্রতীকী ছবি
advertisement

বগুড়ায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে গতকাল বৃহস্পতিবার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের মূল পিসিআর ল্যাবে করোনাভাইরাসের কোনো নমুনা পরীক্ষা হয়নি। যার কারণে গত ২৪ ঘণ্টায় জেলায় মাত্র ২৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন তিনজন।

জেলায় করোনা সংক্রমণ বাড়ার পর থেকে এটিই এখন পর্যন্ত একদিনে সর্বনিম্ন পরীক্ষার সংখ্যা। এর কারণ হিসেবে শজিমেক হাসপাতালের মূল পিসিআর ল্যাবে কোনো পরীক্ষা না হওয়াকে উল্লেখ করেছেন বগুড়া জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন বলেন, গতকাল বৃহস্পতিবার নিয়মিত নমুনা সংগ্রহ হলেও বিদ্যুৎ বিভ্রাটের কারণে শজিমেক-এর মূল ল্যাবে পরীক্ষা করা সম্ভব হয়নি। তবে টিএমএসএস এবং শজিমেকের নতুন ল্যাবে মোট ২৮টি নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে টিএমএসএস এর ২০টি নমুনায় তিনজন পজিটিভ এবং শজিমেকের আটটি নমুনার সবগুলোই নেগেটিভ এসেছে। নতুন পজিটিভ হওয়া তিনজনই সদর এলাকার।

 তিনি জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা মোট সাড়ে ৭ হাজারে দাঁড়িয়েছে। একই সময়ে ৩০ জন সুস্থ হওয়ায় মোট সুস্থতার সংখ্যা ৬ হাজার ৫০৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া জেলায় নতুন করে কারও মৃত্যু না হওয়ায় মোট মৃতের সংখ্যা ১৭৮ জনেই অপরিবর্তিত রয়েছে।

advertisement
Evaly
advertisement