advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা

অনলাইন ডেস্ক
২৬ সেপ্টেম্বর ২০২০ ১৪:৩০ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২০ ১৫:০২
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার ভাতিজি মেরি ট্রাম্প। পুরোনো ছবি
advertisement

কয়েক হাজার মিলিয়ন ডলার সম্পত্তি থেকে বঞ্চিত করার অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তার ভাতিজি মেরি ট্রাম্প। ট্রাম্প পরিবারের আরও কয়েকজনের নামেও মামলা করেছেন তিনি।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, মেরি ট্রাম্প নিউইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটন আদালতে এ মামলা দায়ের করেছেন। মামলায় ডোনাল্ড ট্রাম্প ছাড়াও তার বোন ম্যারিয়ানে ট্রাম্প বেরি এবং তার সদ্য প্রয়াত ভাই রবার্ট ট্রাম্পের উত্তরাধিকারীরাও রয়েছেন। মামলায় তাদের বিরুদ্ধে ‘ব্যাপক জালিয়াতি’ ও ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন মেরি।

মামলায় ডোনাল্ড ট্রাম্পের পক্ষে লড়ছেন আইনজীবী জয় সেকুলো। তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। সদ্য প্রয়াত রবার্ট ট্রাম্পের উত্তরাধিকারীদের প্রতিনিধিত্বকারী আইনজীবীও এ বিষয়ে কথা বলতে চাননি। ট্রাম্প বেরির সঙ্গে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করতে পারেনি রয়টার্স।  

মেরি ট্রাম্প ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ : হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ড’স মোস্ট ডেঞ্জারাস ম্যান’ নামক বই প্রকাশের মাধ্যমে আলোচনায় এসেছেন। বইটিতে তিনি ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে হতবাক করার মতো অভিযোগ তুলেছিলেন। বইটিতে তিনি উত্তরাধিকার সম্পদ থেকে ডোনাল্ড ট্রাম্প তাকে প্রতারণার মাধ্যমে বঞ্চিত করেছেন বলে অভিযোগ করেছেন।

advertisement
Evaly
advertisement