advertisement
advertisement

প্রেমিকার অন্যত্র বিয়ে, গলায় ফাঁস দিয়ে কলেজছাত্রের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক
২৬ সেপ্টেম্বর ২০২০ ১৪:৪৮ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২০ ১৪:৫১
রাকিব। ছবি : সংগৃহীত
advertisement

নারায়ণগঞ্জর সিদ্ধিরগঞ্জে প্রেমিকার অন্যত্র বিয়ে হওয়ায় গলায় ফাঁস দিয়ে রাকিব (২১) নামে এক কলেজছাত্র আত্মহত্যা করেছেন। তবে আত্মহত্যার আগে একটি সুইসাইড নোট লিখে গেছেন ওই ছাত্র। গতকাল শুক্রবার দিবাগত রাতে মিজমিজি দক্ষিণপাড়া এলাকায় মৃত কবির চেয়ারম্যানের ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

আজ শনিবার সকাল সাড়ে ৮টায় ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। রাকিব সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হাবিবুল্লার বড় ছেলে এবং ঢাকা কবি নজরুল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে তিনি বড় ছিলেন। রাকিব পরিবারের সঙ্গে মিজমিজি দক্ষিণপাড়া এলাকায় মৃত কবির চেয়ারম্যানের ভাড়া বাসায় থাকতেন।

রাকিবের বোন রাকিকা জানান, একই এলাকার তিন্নি ইসলাম নূর নামের একটি মেয়ের সঙ্গে দীর্ঘদিন ধরে তার ভাইয়ের (রাকিব) সম্পর্ক ছিল। শুক্রবার ওই মেয়ের অন্যত্র বিয়ে হওয়ায় ক্ষোভে ও কষ্টে ভাই আত্মহত্যা করেন।

নিহতের একাধিক বন্ধুও জানান, রাকিবের সঙ্গে একটি মেয়ের তিন থেকে চার বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। রাকিব তাদের সম্পর্কের কথা তার পরিবারকে জানায়। কিন্তু তার সঙ্গে ওই মেয়ের সম্পর্ক পরিবার মেনে নেয়নি। সম্প্রতি ওই মেয়ের অভিভাবকরা মেয়েটিকে অন্যত্র বিয়ে দিয়ে দেন। এতে মানসিকভাবে ভেঙে পড়েন রাকিব। সে ওই মেয়েটিকে খুব ভালোবাসতো। এ কারণে সে আত্মহত্যা করেছে।

ঘটনাস্থলে আসা সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক কাজল মজুমদার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শুক্রবার দিবাগত রাত ১টা থেকে রাত ৩টার মধ্যে নিজের ঘরে সিলিং ফ্যানের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছেন রাকিব।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, রাকিবের ঘরে একটি চিঠি পাওয়া গেছে। মা ও দুই বোনের কাছে লেখা চিঠিতে রাকিব বলেন, ‘মা আমাকে মাফ করে দিও। বোন তোরা মাকে দেখে রাখিস।’

‌‘বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যানুযায়ী ধারণা করা হচ্ছে, প্রেমের সূত্র ধরেই এ আত্মহত্যার ঘটনা ঘটেছে। তারপরও বিষয়টি আমরা তদন্ত করে দেখছি’, যোগ করেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

advertisement
Evaly
advertisement