advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্কুলের ৫ লাখ টাকা আত্মসাৎ, ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

আদালত প্রতিবেদক
২৭ সেপ্টেম্বর ২০২০ ১৬:০৭ | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২০ ১৬:১২
advertisement

একটি স্কুলের ব্যাংক হিসাব থেকে ৫ লাখ টাকা আত্মসাতের মামলায় ব্যাংক এশিয়ার প্রধান কার্যালয়ের জুনিয়র অফিসার (বরখাস্ত) মোশারফ হোসেনের (৩৪) তিন বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় তার সহযোগী মেসার্স জেডএইচ চৌধুরী ট্রেডার্সর মালিক জাকির হোসেন চৌধুরীর দুই বছরের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশও দিয়েছেন আদালত। আজ রোববার ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। তবে দণ্ডিত উভয় আসামিই পলাতক রয়েছেন।

জানা যায়, দণ্ডিত মোশারফ হোসেন লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার পূর্ববিঘা গ্রামের মৃত মো. আলী হোসেনের ছেলে। ২০১৭ সালের ১৬ মার্চ ব্যাংক এশিয়ার প্রধান কার্যালয়ের ম্যানেজার অপারেশন মোর্শেদ আলম মতিঝিল থানায় তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামি মোশারফ হোসেন জুনিয়র অফিসার হিসেবে কর্মরত থাকা অবস্থায় ২০১৫ সালের ১৬ জুন ব্যাংক এশিয়ার থাকা মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের নামীয় হিসাব থেকে ৫ লাখ টাকা জাকির হোসেন চৌধুরীর মালিকানাধীন মেসার্স জেডএইচ চৌধুরী টেডার্সের নামীয় হিসেবে হস্তান্তর করেন। একইদিন ওই হিসেব থেকে ২ লাখ টাকা এবং পরদিন ৩ লাখ টাকা উত্তোলন করে নিয়ে পরস্পর যোগসাজশে আত্মসাৎ করেন।

মামলাটি তদন্তের পর দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মাদ নেয়ামুল আহসান গাজী ২০১৮ সালের ৩০ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। পরবর্তীতে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন।

advertisement
Evaly
advertisement