advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে প্রতিবছরই আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক
২৭ সেপ্টেম্বর ২০২০ ১৭:২৪ | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২০ ১৭:৫৩
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে প্রতিবছর আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের আয়োজন করার কথা ঘোষণা দেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক ডক্টর বেনজীর আহমেদ। ছবি : আমাদের সময়।
advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে দেশে প্রথমবারের মতো আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এই টুর্নামেন্ট প্রতিবছরই আয়োজন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। আজ রোববার টুর্নামেন্টটির পুরস্কার বিতরীণে অনুষ্ঠানে প্রতিবছর এই টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দেন বেনজীর।

তিনি বলেন, ‘আজকে ঘোষণা করতে চাই, এই টুর্নামেন্টটি আমরা প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে প্রতিবছর আয়োজন করব। একটি গ্র্যান্ডমাস্টার টুর্নামেন্ট হিসেবে এই টুর্নামেন্টটি প্রতি বছর হবে।’

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট-২০২০ গত ২৪ সেপ্টেম্বর শুরু হয়ে শেষ হয় ২৬ সেপ্টেম্বর। আজ রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয় পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার-আপ ও অংশগ্রহনকারীর হাতে আর্থিক পুরস্কার তুলে দেওয়া হয়।

বিশ্বের ১৪টি দেশের ১৭ জন গ্র্যান্ডমাস্টার, ছয়জন আন্তর্জাতিক মাস্টারসহ ৭৪ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশগ্রহণ করেন। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার মেঘারেন্ত সুসান্ত। ভারতের এসএল নারায়নান রানার-আপ ও ইরানের গ্র্যান্ডমাস্টার মো. আমিন তাবাতাবেই তৃতীয় স্থান অর্জন করেছেন প্রতিযোগিতাটিতে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি, সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। বিশেষ অতিথি হিসেবে ভার্চ্যুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন এশিয়ান দাবা ফেডারেশনের সভাপতি হিজ হাইনেস শেখ সুলতান বিন খলিফা আল নাহিয়েন।

আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বেনজীর আহমেদ বলেন, ‘এই ইভেন্টটি আমাদের খেলোধুলার জন্য অনেক গুরুত্বপূর্ণ। করোনাকালীন আমরাই প্রথম এত বড় একটি ইভেন্ট করতে পেরেছি। এ জন্য আমাদের আয়োজকদের অনেক ধন্যবাদ। সব খেলোয়াড়দের ধন্যবাদ জানাতে চাই।‘

advertisement
Evaly
advertisement