advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ইজারার শর্ত ভঙ্গ
চারটি দোকান উচ্ছেদ

চট্টগ্রাম ব্যুরো
২৮ সেপ্টেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০ ০০:১৫
advertisement

নগরীর চাক্তাইয়ের ড্রামপট্টিতে ইজারার শর্ত ভেঙে গণশৌচাগারের পরিবর্তে নির্মিত তিনটি স্থায়ী ও একটি টং দোকান উচ্ছেদ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। গতকাল দোকানগুলো উচ্ছেদ করা হয়। চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মুফিদুল আলম অভিযানের নেতৃত্ব দেন। এ সময় চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, আমি ঘোষণা দিয়েছিলাম চসিকের সম্পত্তি অবৈধ দখলদার থেকে উদ্ধার করে নগরবাসির কাজে লাগাব। পথচারীরা গণশৌচাগার ও ফুটপাতের একমাত্র ব্যবহারকারী।

চসিক সূত্র জানায়, চাক্তাই এলাকায় চসিকের জায়গাটি ইজারা নেওয়ার পর দোকান নির্মাণ করার বিষয়টি জানার পর ইজারাদারকে ডেকে পাঠান প্রশাসক। কিন্তু ইজারাদার দাবি করেন, সেখানে গণশৌচাগারই আছে। গতকাল সকালে চসিকের ভূমি শাখার লোকজন সরেজমিন দোকান দেখতে পান। আর তখনই সেটি ভাঙার কাজ শুরু হয়।

এ ছাড়া চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস গতকাল নগরীর লালখান বাজার মোড় থেকে মমতা ক্লিনিক পর্যন্ত চাঁনমারী রোডের উভয় পার্শ্বের ফুটপাত ও রাস্তা অবৈধভাবে দখল করে বসা প্রায় ৫০টি দোকান উচ্ছেদ করেন। ভ্রাম্যমাণ আদালত ফুটপাত অবৈধভাবে দখল করে নির্মিত প্রায় ৩০টি দোকানের বর্ধিত অংশ অপসারণ করেন।

advertisement
Evaly
advertisement