advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সাহেদের অস্ত্র মামলার রায় আজ

আদালত প্রতিবেদক
২৮ সেপ্টেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০ ০০:১৫
advertisement

রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদ ওরফে মো. সাহেদ করিমের অবৈধ অস্ত্র ও গুলি রাখার অভিযোগে মামলার রায় ঘোষণা করা হবে আজ সোমবার। ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েস এ রায় ঘোষণা করবেন। গত ২০ সেপ্টেম্বর মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে বিচারক এ দিন ঠিক করেন।

করোনা টেস্ট না করে ভুয়া রিপোর্ট এবং নেগেটিভ ও পজিটিভ সার্টিফিকেট প্রদানসহ বিভিন্ন অভিযোগে মামলায় সাহেদকে গত ১৫ জুলাই সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এর পর তার বিরুদ্ধে অস্ত্র, দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে প্রায় ১০টি মামলা হয়েছে। এর মধ্যে অস্ত্র মামলার রায়ই প্রথম ঘোষণা করতে যাচ্ছেন আদালত। তার আগে গত ২৭ আগস্ট এ আসামির বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরু হয়। পুলিশ চার্জশিট দাখিল করে ৩০ জুলাই। আর আদালত ১৪ সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

রায়ে রাষ্ট্রপক্ষের প্রত্যাশা সম্পর্কে ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউর তাপস কুমার পাল বলেন, ‘অবৈধ অস্ত্র আইনের ১৯(এ) ধারায় সর্বোচ্চ যাবজ্জীবন কারাদ-ের বিধান রয়েছে। আমরা রাষ্ট্রপক্ষ মনে করি, আসামি সাহেদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে পেরেছি। তাই সর্বোচ্চ যাবজ্জীবন কারাদ-ই প্রত্যাশা করছি আমরা।’

advertisement
Evaly
advertisement