advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নারায়ণগঞ্জে ১৪৪ ধারা
জামিনে মুক্ত মুফতি আলাউদ্দিন জিহাদী

নারায়ণগঞ্জ প্রতিনিধি
২৮ সেপ্টেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০ ০৮:৪৯
মুফতি আলাউদ্দিন জিহাদী। পুরোনো ছবি
advertisement

হেফাজতে ইসলামের প্রয়াত আমির শাহ আহমদ শফীর মৃত্যু নিয়ে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার মুফতি আলাউদ্দিন জিহাদী জামিনে মুক্ত হয়েছেন। গতকাল রবিবার জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত এ জামিন মঞ্জুর করেন। তার জামিনের সত্যতা নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে আহমদ শফীর মৃত্যু নিয়ে কটূক্তির অভিযোগে এনে দেওভোগ মাদ্রাসার খতিব হারুনুর রশীদ বাদী হয়ে মুফতি আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে একটি মামলা করেন। ওই মামলায় গত ২০ সেপ্টেম্বর দুপুরে ফতুল্লার মাহমুদপুর এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে একদিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।

এদিকে জিহাদীর মুক্তি দাবিতে গণজমায়েতের ডাক দেয় আহলে সুন্নাত। পাশাপাশি এ গণজমায়েত প্রতিরোধের ঘোষণা দেন হেফাজত নেতারা। ফলে দেখা দেয় উত্তেজনাকর পরিস্থিতির। মুখোমুখি অবস্থান নেয় এই দুই ইসলামী সংগঠন। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। রবিবার ভোর ৬টা হতে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ ১৪৪ ধারা জারি থাকবে বলে গণমাধ্যমকে জানানো হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, আহলে সুন্নত ওয়াল জামাত নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় সভার আয়োজন করে। এ ছাড়া আরেকটি পক্ষও সভার ডাক দেয়। এ অবস্থায় পরিস্থিতি ঠিক রাখতে সিটি করপোরেশন ভবন হতে চাষাঢ়া শহীদ মিনার ও খানপুর ৩০০ শয্যা এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। এখানে কোনো প্রকার জটলা, মিছিল মিটিং, সমাবেশ, যে কোনো ধরনের অস্ত্র বহন, সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ।

এ ছাড়া ২নং রেলগেট, শহীদ মিনার, গ্রিন্ডলেজ ব্যাংক মোড় এলাকায় পৃথকভাবে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়। শহরে রবিবার ভোর থেকে সাজোয়া যান, জলকামান নিয়ে রণসাজে অবস্থান নেয় জেলা ও পুলিশ প্রশাসনের সদস্যরা। পুরো শহরকে নিরাপত্তা বলয়ে ঢেকে ফেলে প্রশাসন। পুলিশের এ অবস্থানের ফলে আহলে সুন্নাত ও হেফাজত নেতৃবৃন্দ তাদের কর্মসূচি স্থগিত করেন।

 

 

 

advertisement
Evaly
advertisement